ঝিনাইদহ সদরটপ লিড

ঝিনাইদহে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

ঝিনাইদহের চোখ-
নানা কর্মসূচীর মধ্য দিয়ে ঝিনাইদহে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে পালিত হয় দিবসটি।

শনিবার সকাল সাড়ে ৬ টায় চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডে মুক্তিযুদ্ধ স্মৃতি সৌধ পার্কে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে প্রেরনা একাত্তর চত্তরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

প্রথমে রাষ্ট্রের পক্ষে জেলা প্রশাসন এর পর পর্যায়ক্রমে পুলিশ বিভাগ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সরকারী দপ্তর ও সংগঠন শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল ৮ টায় শহরের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ ও বর্ণাঢ্য ডিসপ্লে।

এর আগে সকাল ৭ টায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে পতাকা উত্তোলন করা হয়। পরে সেখান থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে মুক্তিযুদ্ধ স্মৃতি সৌধে গিয়ে পুষ্পমাল্য অর্পণ করে। সেসময় জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি, সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সকাল ১১ টায় জেলা বিএনপি’র পক্ষ থেকে শহরের ওয়াজির আলী স্কুল এন্ড কলেজ মাঠ থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে প্রেরণা একাত্তর চত্বরে গিয়ে শেষ হয়। পরে শহীদ মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করে দলটির নেতাকর্মীরা। সেসময় জেলা বিএনপি’র আহবায়ক এস এম মশিয়ূর রহমান ও সদস্য সচিব এম এ মজিদসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া দিনব্যাপী আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনা সহ নানা কর্মসুচি পালিত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button