October 30, 2020

Banner Here
নিরাপদ রেল ভ্রমন নিশ্চিতে কালীগঞ্জে দিনভর পরিদর্শনে রেল পরিদর্শক
নিরাপদ রেল ভ্রমন নিশ্চিতে কালীগঞ্জে দিনভর পরিদর্শনে রেল পরিদর্শক

সাবজাল হোসেন, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-

রেলওয়েরর সুষ্ঠ ও নিরাপদ ভ্রমন নিশ্চিতকরনে ঝিনাইদহের মোবারকগঞ্জ স্টেশন ও রেললাইন পরিদর্শন করেছেন সরকারী রেল পরিদর্শক অসীম কুমার তালুকদার। এ সময় উপস্থিত ছিলেন পাকশী বিভাগের রেল ব্যবস্থাপক সাহিদুল ইসলাম ও ফুয়াদ হোসেন আনন্দ (ডিসিও পাকশী)। তারা বুধবার সকালে রেলওয়ের ৬ টি বিশেষ মটরট্রলিতে করে যশোর থেকে দর্শনা পর্যন্ত লাইনের সকল স্টেশন এলাকাসহ রেললাইন পরিদর্শনের মাধ্যমে সমস্যা চিহ্নিত করেন। পরিদর্শনকালে সরকারী রেল পরিদর্শকের কাছে এলাকাবাসী ও মিডিয়াকর্মিরা রেললাইন ও স্টেশন এলাকার উন্নয়নে বিভিন্ন দাবি উপস্থাপন করেন।

পাকশী এলাকার রেল ব্যবস্থাপক সাহিদুল ইসলাম জানান, নিরাপদ ও ঝুঁকিমুক্ত রেল ভ্রমন নিশ্চিত করতে বুধবার দিনভর সাধারন পরিদর্শনের আওতায় যশোর থেকে দর্শনা পর্যন্ত রেল লাইনসহ স্টেশন এলাকার পয়েন্ট সিগনাল ব্রিজ, লেবেল ক্রসিং গেটসহ নিরাপদ ভ্রমন সংশ্লিষ্ট সকল দিক পরিদর্শন করা হয়েছে।

মোবারকগঞ্জ স্টেশনে ঝুঁকিমুক্ত নিরাপদ রেলভ্রমনের জন্য গনমাধ্যমকর্মি ও সাধারন মানুষ স্টেশন এলাকার সেট বর্ধিতকরন, ওভারব্রীজ নির্মাণ,টেকসই লেভেল ক্রসিং নির্মানের দাবির প্রশ্নে রেলকর্মকর্তা সাহিদুল ইসলাম বলেন,এখনকার দিনে রেল ব্যবস্থা আগের চেয়ে অনেক উন্নত। এটা ধরে রাখতে সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহন করছে। যৌক্তিক দাবি ও অধিক সমস্যাগুলো চিহ্নিতের মাধ্যমে সরকারী বিধি মোতাবেক সমাধানের জন্য পর্যায়ক্রমে উদ্যোগ গ্রহন করা হবে।

এ সময় আরও পাকশী বিভাগীয় রেলওয়ের (ডিটিও ) নাসির উদ্দীন, সংকেত প্রকৌশলী রুবাইয়াৎ শরীফ, প্রকৌশলী বীরবল মন্ডল, বিদ্যুৎ প্রকৌশলী রিফাত শাকিল, টেলিকম প্রকৌশলী সৌমিক সাওন কবিরসহ রেলওয়ের পাকশীর ১৪ টি বিভাগের প্রধানগন উপস্থিত ছিলেন।

image_print

Theme.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


     আরও সংবাদ

Add