October 30, 2020

Banner Here
সাধুহাটি ইউনিয়নে বইতে শুরু করেছে নির্বাচনী হাওয়া
সাধুহাটি ইউনিয়নে বইতে শুরু করেছে নির্বাচনী হাওয়া

সাইফুল ইসলাম, সাধুহাটি, ঝিনাইদহের চোখ-

প্রাণ সংহারী করোনা ভাইরাস মহামারির শেষ কবে—বিশ্ব জুড়ে এ প্রশ্নের উত্তর এখনো অজানা হলেও এর মধ্যেই দেশে সময় ঘনিয়ে আসছে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের। আইন অনুযায়ী আগামী বছরের মার্চের তৃতীয় সপ্তাহের আগে ইউপি নির্বাচন শুরু করতে হবে, আর শেষ করতে হবে জুনের আগেই।

এরই প্রেক্ষিতে আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বইছে ১নং সাধুহাটি ইউনিয়নে আগাম নির্বাচনী হাওয়া। চায়ের দোকানে দোকানে বইছে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে বিশ্লেষণ। নড়েচড়ে উঠেছে চেয়ারম্যান ও সদস্য পদের সম্ভাব্য প্রার্থীরা। অনেকেই আগাম প্রচার প্রচারণা শুরু করে দিয়েছেন। বাড়ি বাড়ি কুশল বিনিময়ও করছেন অনেকেই। প্রচার-প্রচারণা সামাজিক যোগাযোগ মাধ্যমেও সমানতালে চলছে।

এখনও নির্বাচনের তফসিল ঘোষণা না হলেও ইতিমধ্যে নির্বাচন ঘিরে ইউনিয়নে প্রার্থীদের ব্যাপক দৌড়ঝাঁপ শুরু হয়েছে। জানা গেছে, নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের কেউ কেউ এলাকার ভোটারদের মাঝে দিচ্ছেন আগাম প্রতিশ্রুতি। এছাড়াও নানা রকম কৌশল অবলম্বন করে ভোটের মাঠে নিজেদের অনুকূলে নিতে মরিয়া হয়ে উঠেছেন অনেকেই।

আরও জানা গেছে, ইউনিয়নে দলীয় সমর্থন পেতে একই আসনে একাধিক প্রার্থীর পক্ষ থেকে চলছে নানারকম তদবির, রাজনৈতিক কার্যালয়গুলোও সরগরম হয়ে উঠেছে। দলীয় সমর্থন পাওয়ার জন্য তৎপর হয়েও উঠেছে ১ নং সাধুহাটি ইউনিয়নের সম্ভাব্য প্রার্থীরা।

ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে ভোটারদের কাছ থেকে জানা গেছে, তারা বলেন এই ১ নং সাধুহাটি ইউনিয়নে এবার একজন শিক্ষিত সৎ যিনি আমাদের সুখ-দুঃখ ভাগাভাগি করে নিবে এবং এলাকার বিশেষ করে রাস্তা-ঘাট, সড়কে লাইটের ব্যবস্থা, আধুনিক ড্রেনেজ ব্যবস্থা, জলাবদ্ধতা সমস্যার সমাধান ও পরিচ্ছন্ন ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে পারবে তাকেই আমরা এবার চেয়ারম্যান হিসাবে দেখতে চাই ।

image_print

Theme.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


     আরও সংবাদ

Add