October 27, 2020

Banner Here
হরিণাকুন্ডু প্রধান সড়কে গর্ত । পরিণত হয়েছে মরণফাঁদে
হরিণাকুন্ডু প্রধান সড়কে গর্ত । পরিণত হয়েছে মরণফাঁদে

এইচ মাহবুব মিলু, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের হরিণাকুন্ডু পৌরসভা সহ উপজেলার প্রধান সড়কে বিভিন্ন স্থানে ছোটবড় অনেক গর্ত শৃষ্টি হয়েছে , তার মধ্যে হাসপাতাল গেটের সামনের সড়কটি সবথেকে ব্যস্ততম সড়ক ।

আর এ সড়কেরও মাঝখানে বেশকিছু দিন যাবৎ শৃষ্টি হওয়া ছোট একটি গর্ত বীষফোড়ার নেয় মরণফাঁদে পরিণত হয়ে দাড়িয়েছে ঐ সড়কে যাতায়াতকারী মটরযান সহ পথচারীদের কাছে। পৌরসভার কতৃপক্ষের সামান্য সু-নজরে রক্ষাপেতে পারে নাকাল হওয়া মটরজান সহ সাধারণ মানুষ । কিন্তু কতৃপক্ষের অবহেলায় সংস্কারের অভাবে দির্ঘদীন যাবৎ এভাবে পড়ে থেকে ছোট গর্তটি আস্তে আস্তে পরিণত হচ্ছে বড় এক মরণফাদে কিন্তু দেখার কেউ নেই বলে অভিযোগ তুলেছে স্থানীয় সাধারণ মানুষ ।

এ ব্যাপারে উপজেলার ইজিবাইক চালক বাবু , শরিফুল , সুমন ও মাইক্রোবাস চালক লিটন , জনি , রহমান সহ ঐ সড়কে যাতায়াতরত সাধারণ মানুষ জানান,বেশকিছু দিন যাবৎ প্রধান ব্যস্ততম সড়কে ছোট্ট একটি গর্ত শৃষ্টি হয়ে আছে কিন্তু কই কেউতো সংস্কার করছে না , তাদের ধারণা গর্তটি প্রমানসাইজ হওয়ার অপেক্ষায় আছে সড়ক কতৃপক্ষ
আব্দুর রহিম নামে একজন ব্যবসায়ী বলেন , শৃষ্ট গর্তটি ছোট কিন্তু রাস্তার মাঝখানে হওয়ায় চলাচলে খুব অসুবিধা হচ্ছে প্রায়ই ঘটছে ছোটবড় দূর্ঘটনা। শুরুতেই সংস্কার করলে খরচও কম হয় আবার রাস্তাটাও ভালো থাকে।

হাসপাতাল জামে মসজিদের ইমাম মাওলানা আকরাম হোসেন জানান, রাস্তাটার মাঝে এমন গর্ত হওয়ায় খুব সমস্যা হচ্ছে চলাচলকারীদের গর্তটি সংস্কার হওয়া দরকার।

এ ব্যাপারে হরিণাকুন্ডু পৌর কমিশনার শুভংকর বিশ্বাস বলেন চলতি বর্ষা মৌসুমে প্রধান সড়কে শৃষ্ট গর্তটি জনদূর্ভোগে পরিণত হয়েছে , যেহেতু রাস্তাটি এলজিডির বিধায় আমরা সংস্কার করতে পারি নাই, তার পরও যেহেতু সমস্যাটি আমার ওয়ার্ডের ভেতর হওয়ায় আমি মেয়রের সাথে আলাপ করে সংস্কার করার ব্যাবস্থা নেব।

এব্যাপারে হরিণাকুন্ডু এলজিডি কার্যালয়ে ভারপ্রাপ্ত প্রকৌশলীকে মুঠোফোনে যোগাযোগ করা হলে ফোন রিসিভ করেননি তিনি ।

এছাড়াও উপজেলার জোড়াদাহ কালিতলাসহ প্রধান সড়কের উপর বেশকিছু জায়গায় ছোটবড় অনেক গর্ত আছে যা ইতিমধ্যে সামাজি যোগাযোগের মাধ্যম ফেসবুকে ভাইরাল সহ অনেক দৈনিক পত্রিকায় প্রকাশিত হওয়ায় শিক্ষর্থীসহ অনেক সমাজসেবক ব্যক্তি , সেচ্ছাসেবী সংগঠন ঐ সকল স্থান চলাচলের উপযোগী করার লক্ষ্যে সাময়ীক সংস্কার করেছে ।

image_print

Theme.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


     আরও সংবাদ

Add