October 27, 2020

Banner Here

ওমর ফারুক, ঝিনাইদহের চোখ-

“প্রতিবন্ধী মানে প্রতিভাবন্ধী না”
প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে সুপ্ত আছে প্রতিভা। তাদের এই সুপ্ত প্রতিভা কে বিকশিত করার জন্য ঝিনাইদহ সদর উপজেলার চন্ডিপুর গ্রামের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘সংশপ্তক’এর উদ্যোগে প্রতিবন্ধী এতিম দুস্থদের মাঝে পোশাক এবং খাদ্য বিতরণ করা হয়েছে ।

রবিবার ( ২৭ সেপ্টেম্বর) চন্ডিপুর পাইনজাত আলী দাখিল মাদ্রাসায় ৩০ জনের অধিক প্রতিবন্ধীদের নিয়ে উৎসবমুখর পরিবেশে এই অনুষ্ঠানটি সম্পন্ন হয় ।

প্রতিবন্ধীদের অধিকার আদায় ও তাদের মাঝে খাদ্য ও পোশাক বিতরণে এই অনুষ্ঠানটি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ সদর উপজেলা শিক্ষা অফিসার সুধাংশু শেখর বিশ্বাস , চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম, চন্ডিপুর বাজার কমিটির সভাপতি মনোয়ার হোসেন, আলামপুর বাইতুল উলুম কওমি মাদ্রাসার সহকারি শিক্ষক হাফেজ মাওলানা আইয়ুব হোসেন , ঝিনাইদহ কেন্দ্রিক স্বেচ্ছাসেবী সংগঠন হেব্বি গ্রুপের সাধারণ সম্পাদক জাহান লিমন , স্থানীয় দাখিল মাদ্রাসার সহ-সভাপতি আমির হোসেন ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংশপ্তক সংগঠনের মো: ইসমাইল সরকার । তিনি তার বক্তব্যে বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের অনেকের মধ্যে লুকিয়ে আছে প্রতিভা। সঠিক পরিকল্পনা ও প্রণয়ন ও তার বাস্তবায়ন এবং পরিচর্যার মাধ্যমে তাদের সুপ্ত প্রতিভা বিকাশ ঘটাতে পারলে তারা সমাজে ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এছাড়া তাদের মৌলিক অধিকার নিশ্চিত করার জন্য অভিভাবকদের বিভিন্ন বিষয়ে পরামর্শ দেন । তাদের মৌলিক চাহিদা মেটানোর জন্য পাশে দাড়ানোর চেষ্টায় সংশপ্তক সংগঠনটির পরিবার । ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের চন্ডিপুর-পার্বতীপুর গ্রামের চাকরিজীবী,প্রবাসী, যুব ও ছাত্র সমাজকে নিয়ে গড়ে উঠেছে এই সমাজকল্যাণমূলক সংগঠন ‘সংশপ্তক’। গ্রামের দরিদ্র, অসহায়, এতিম প্রতিবন্ধীদের শিক্ষা, চিকিৎসা, কর্মসংস্থান সহ অন্যান্য সহযোগিতায় কাজ করে চলেছে এই সংশপ্তক।

image_print

Theme.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


     আরও সংবাদ

Add