অন্যান্য

গঠনমূলক সমালোচনা করুন: সংসদে প্রধানমন্ত্রী

ঝিনাইদহের চোখ ডেস্ক: বিরোধী দলকে সরকারের গঠনমূলক সমালোচনার আহ্বান জানিয়ে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গণতান্ত্রিক সমালোচনা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনারাও গণতান্ত্রিক উপায়ে সরকারের গঠনমূলক সমালোচনা করবেন। এর আগের দেশবাসী দেখেছে, বিরোধী দলের উপস্থিতিতেও আমরা সংসদে চমৎকার পরিবেশ রেখেছিলাম। আমরা তাদের আস্থা অর্জন করতে পেরেছিলাম। এই সংসদকেও আমরা সবাই মিলে এগিয়ে নিয়ে যাব, এটাই লক্ষ্য।

বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে সংসদ নেতার বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে, দুপুর ৩টায় শুরু হয় একাদশ সংসদের উদ্বোধনী এই অধিবেশন।

অধিবেশনের সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জনগণ আমাদের ভোট দিয়ে নির্বাচিত করেছে। এখানে আমরা যারা প্রতিনিধি বসেছি, আমরা বিভিন্ন এলাকা থেকে জনগণের ভোটে নির্বাচিত হয়ে এসেছি। আমরা তাদের প্রতিনিধি, সেই হিসেবেই আমরা দায়িত্ব পালন করব। আমরা সবসময় মনে রাখব, যারা আমাদের নির্বাচিত করে সংসদে পাঠিয়েছে, তাদের সার্বিক উন্নয়ন ও স্বার্থ সংরক্ষণই হবে আমাদের লক্ষ্য। আমরা দুর্নীতি ও মাদকমুক্ত, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চাই, যেন শান্তি ও নিরাপত্তা নিশ্চিত হয়।

এসময় শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় জানান। ড. শিরীন শারমিন চৌধুরী ফের স্পিকার নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমি কথা দিচ্ছি, আমাদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button