কোটচাঁদপুর

কোটচাঁদপুর ২ কিঃমিঃ তালের বীজ রোপন করলো সামাজিক সংগঠন অনিবার্ণ

সুমন মালাকার, কোটচাঁদপুর, ঝিনাইদহের চোখ-

দুই কিলোমিটার তালের বীজ রোপন করেছেন সামাজিক সংগঠন অনিবার্ণ । শনিবার তালসার-কুশনা সড়কে এ কার্যক্রম চালান সংগঠনটি।

সংগঠনের সদস্য আকিমুল ইসলাম জানান,গেল ২০১০ সালে এ সংগঠনটি চলতে শুরু করে। অনেক চড়াই-উত্তোরাই পেরিয়ে সংগঠনটি তাঁর নিজস্ব গতিতে এগিয়ে চলেছে। এ সংগঠনটি সমাজের মানুষের জন্য কিছু করার ব্রত নিয়ে গঠিত হয়েছে। ইতোমধ্যে সংগঠনটির পক্ষ থেকে দেয়া হয়েছে গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের সহায়তা,করোনা কালীন সময়ে সংগঠনটি দরিদ্র মানুষের হাতে তুলে দিয়েছেন সাধ্যমত সহায়তা, করেছেন বৃক্ষরোপন কার্যক্রম, রক্তদান ও ফ্রি মেডিকেল ক্যাম্পও করেছেন তারা। সর্বশেষ তালসার গ্রামের নামকে স্মৃতিতে ধরে রাখতে শনিবার বপন করা হয় তালের বীজ।

এর উদ্যেশের বর্ণনা দিতে গিয়ে আকিমুল বলেন, এ গাছ বড় হয়ে আমাদের ছায়া দিবে, সুন্দর্য বৃদ্ধি করবে, বর্জ্য পাতের মত প্রকৃতিক দুঃযোগ থেকে রক্ষা করবে। তিনি বলেন এ সংগঠনটি সামনের দিনে মানুষের পাশে থেকে আরো ভাল ভাল কাজ করতে চাই।

শনিবার এ কমসুচী শুরু হয় তালসার বাজার থেকে। যা শেষ হয় কুশনা বাজারে গিয়ে। তালের বীজ রোপনের উপস্থিত ছিলেন কোটচাঁদপুর বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো ঃ ইসাহক আলী, তালসার কাম্পের কাম্প ইনচার্জ মাসুদ রানা ও এ এস আই মনোজ কুমার। এ ছাড়া উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য পারভেজ হোসেন, অসীম কুমার, ইরফান আহম্মেদ, ইমামুল ইসলাম, বিল্লাল হোসেন, শাওন আহম্মেদ, অনিক হালদার, নয়ন পাঠান, শ্যামল কুমার, সোহাগ দত্ত, বিপুল দত্ত ও মাসুদ রানা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button