জানা-অজানাঝিনাইদহ সদরদেখা-অদেখা

ঝিনাইদহে ইয়োথ সোসাইটি’র উদ্যোগে শহরে ডাস্টবিন স্থাপন

আব্দুস সালাম, ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহে ইয়োথ সোসাইটি নামে বিভিন্ন কলেজ পড়ুয়া ছাত্ররা শহরের মেইন মেইন কয়েকটি পয়েন্টে ময়লা ফেলার জন্য ড্রাম স্থাপন করার উদ্যোগ গ্রহন করেছেন।রবিবার (৬ সেপ্টেম্বর) সকালে শহরের মেইন মেইন ৫ টি পয়েন্টে ড্রাম স্থাপন কাজের উদ্ভোদন করেন পৌর মেয়র সাইদুল করিম মিন্টু।

ঝিনাইদহ পৌর মেয়র সাইদুল করিম মিন্টুর উপস্থিতিতে সোসাইটির পরিচালক মুহিব জোয়ার্দারের নেতৃত্বে মোট ১৫ জন ছাত্র মিলে প্রথমে শহরের পোস্ট অফিস মোড়ে সামাজিক দূরত্ব বজায় রেখে সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে আলোচনা সভা করা হয়।

এতে মুহিব জোয়ার্দার তার বক্তব্যে বলেন, মুজিব বর্ষে সরকারের উদ্দেশ্য অনুযায়ী আমাদের পরিকল্পনা সর্বসাধারণের মধ্যে পরিষ্কার-পরিচ্ছন্নতার দৈনন্দিন অভ্যাস গড়ে তোলার পাশাপাশি এ বিষয়ে তাদেরকে সচেতন করা।

এছাড়াও তারা বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে যুক্ত আছেন বলে তারা জানান।মুহিব জোয়ার্দার আরও বলেন, করোনাকালীন মানুষ লকডাউনে থাকা অবস্থায় তারা দুই শত অসয়ায় মানুষের মাঝে ত্রান বিতরণ করাছেন।তাছাড়াও রাস্তার স্প্রিড ব্রেকারে জেব্রা ক্রসিং না থাকায় মানুষের সড়ক দুর্ঘটনার হাত থেকে বাঁচাতে তারা কয়েকটি স্প্রিড ব্রেকারে জেব্রা ক্রসিং করে দিয়েছে।উৎসাহ পেলে তাদের এসমস্ত সামাজিক কর্মকাণ্ড অব্যাহত থাকবে বলে তরুণ এই ছাত্র মুহিব জোয়ার্দার সংবাদ কর্মীদের জানান।

এসময় পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত মুজিববর্ষ পালন করবে সরকার। তিনি আরও বলেন, মুজিববর্ষকে সামনে রেখে আমরা পরিচ্ছন্ন শহর গড়ে তুলতে চাই।তাই এ ধরনের কার্যকলাপে যারাই উদ্যোগী হবেন তাদের জন্য আমার সর্বাত্মক সহযোগিতা থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button