কালীগঞ্জক্যাম্পাস

কালীগঞ্জে ৫৫জন শিক্ষার্থীকে দেওয়া হলো হাঙ্গার ফ্রি উমেন স্কলারশীপ

শাহজাহান আলী বিপাশ, কালীগঞ্জ, ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের কালীগঞ্জে স্কুল ও কলেজ পর্যায়ের ৫৫জন গরীব ও মেধাবী মেয়ে শিক্ষার্থীদের মাঝে হাঙ্গার ফ্রি উমেন স্কলারশীপ প্রদান করা হয়েছে।

জাপান ভিত্তিক স্বেচ্ছাসেবী সংস্থা হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড এ স্কলারশীপ প্রদান করে। সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা ৫জন শিক্ষার্থীর হাতে স্কলারশীপের টাকা প্রদান করে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এর পর সুনিকেতন পাঠশালার সেমিনার কক্ষে আয়োজিত অনুষ্ঠানে সামাজিক দুরুত্ব ও স্বাস্থ্য বিধি মেনে অনুষ্ঠানের এস এম শাহীন হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলার রায়গ্রাম ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন অপু, কালীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাবজাল হোসেন, সুনিকেতন পাঠশালার সাবেক প্রধান শিক্ষক আলহাজ্ব রোকেয়া খাতুন,একাউন্স অফিসার সুফিয়া খাতুন, প্রকৃতি মেডিকপস হাসপাতালের স্বাস্থ্যকর্মী জাকিয়া খাতুন, শরাফত হোসেন তুষার প্রমুখ।

কালীগঞ্জ উপজেলার রায়গ্রাম ও নিয়ামতপুর ইউনিয়নের বিভিন্ন স্কুল ও কলেজে পড়–য়া স্কুল পর্যায়ে ২১জন এবং কলেজ পর্যায়ে ৩৪জন মেয়েকে এই স্কলারশীপের টাকা প্রদান করা হয়। মাধ্যমিক পর্যায়ে পড়–য়া শিক্ষার্থী প্রতিমাসে ৩০০টাকা হারে এবং কলেজ পর্যায়ে মাসিক ৪০০ টাকা হারে এই শিক্ষাবৃত্তি পেয়ে থাকে। স্কলারশীপ পাওয়া মেয়েরা শপথ গ্রহন করেন তারা কখনো বাল্য বিবাহ করবে না এবং লেখাপড়া শেষ করবে। এবং নিজেরা স্বাবলম্বী হয়ে অনন্ত একজন গরীব মেধাবী শিক্ষার্থীকে ভবিষ্যতে সহযোগিতা করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button