দেখা-অদেখাশৈলকুপা

শৈলকুপায় ব্রীজ আছে রাস্তা নেই!

ঝিনাইদহের চোখ-

ব্রীজ নির্মানের একযুগ অতিবাহিত হলেও রাস্তা নির্মান না হও য়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীর। ফলে পানিবন্দি হয়ে পড়েছে ২০টি পরিবার।

এলাকাবাসী সুত্রে জানা গেছে ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার ধাওড়া চরিয়ার মোড় থেকে বিপ্রবগদিয়া রাস্তার কৌখালী বিলের খালের উপর বিগত তত্ব্যাবধায়ক সরকারের আমলে একটি ব্রীজ নির্মান করে এলজিডি। এলাকাবাসীর যাতায়াতের সুবির্ধাতে ব্রীজটি নির্মান করলেও রাস্তাটি দীর্ঘ ৩৫বছরেও সংষ্কার না হওয়ায় বছরের ৩/৪ মাস বৃষ্টির পানিতে ডুবে থাকে যে কারণে জনসাধারনের চলাচলে দুর্ভোগ পোহাতে হয়।

এদিকে এইরাস্তার পাশে বসবাসকারী ২০টি পরিবার বর্ষা মৌওসুমে পানিবন্দি হয়ে পড়ে। দীর্ঘ দিন রাস্তাটি সংষ্কার না হওয়ায় খালের উপর নির্মান করা ব্রীজটি বর্তমানে কালের স্বাক্ষী হয়ে দাঁড়িয়ে রয়েছে।

এদিকে এই রাস্তাটি সংষ্কার না হওয়ায় কৃষকরা তাদের মাঠের ফসল ঠিকমত ঘরে তুলতে পারছেন না। বর্তমানে রাস্তাটির একটি অংশ কেটে কৃষকরা ফসল আবাদ করছে।

এব্যাপারে ধাওড়া গ্রামের আঃ হামিদ, হাসমত আলী ও আমজাদ শেখ জানান, একসময় এটি সাধুহাটি বাজারে যাওয়ার মেইন রাস্তা ছিল, কিন্তু কোন জনপ্রতিনিধিরা রাস্তাটির সংষ্কার করার জন্য এগিয়ে আসেনি। যে কারণে রাস্তার একটি অংশ বিলিন হয়ে গেছে।

রাস্তাটি সংষ্কার করার জন্য এলাকাবাসী বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ পেরণ করেছেন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button