শৈলকুপা

বিনা চিকিৎসায় মরতে বসেছে ঝিনাইদহের সবেদ আলী

ঝিনাইদহের চোখঃ

মোঃ সবেদ আলী (৪৫) নামের এই মানুষটি কিডনী ও হার্টের দুরারোগ্য ব্যাধীতে আক্রান্ত। বাড়ি শৈলকুপার সারুটিয়া ইউনিয়নের ব্রহ্মপুর জোয়াদ্দার পাড়ায়। পেশায় একজন কৃষি শ্রমিক। যার শ্রম বিক্রির টাকায় চলে ৭ জনের সংসার। তিনি ৫ কন্যা সন্তানের জনক।

বড় মেয়ে এইচএসসিতে পড়ে। অন্যরাও লেখাপড়া করে। শ্রম বিক্রি না হলে যার চুলোয় হাঁড়ি চড়ে না। সেই মানুষটি যখন বিছানায় পড়ে থাকে তখন সংসারের কি অবস্থা তা সহজেই অনুমেয়। সংসারের বোঝা বইতে গিয়ে এ ধরনের মানুষদের যখন হিমশিম খেতে হয় তখন শরীরের দিকে খেয়াল রাখার সময় থাকেনা।

দীর্ঘদিন থেকেই তিনি অসুস্থ। কিন্তু চিকিৎসা করাতে পারেননি। সপ্তাহ খানেক আগে তিনি বুঝতে পারেন তার শরীর আর চলছেনা, ঠিক এমনি পরিস্থিতিতে প্রতিবেশীদের সহায়তায় কিছু টাকা যোগাড় করে কুষ্টিয়াতে ডাক্তার দেখিয়েছেন। ডাক্তার জানিয়েছে তার একটি কিডনী ড্যামেজ হওয়ার পথে হার্টেরও সমস্যা। ১৫ দিন পর ডাক্তার আবার যেতে বলেছে। কিন্তু বললেইতো আর যাওয়া যায়না। চিকিৎসার জন্য অর্থের প্রয়োজন। কয়েকদিন আগে প্রতিবেশীদের সহায়তায় ডাক্তার দেখিয়েছেন। এমন কোন সম্পদ তার নেই যা বিক্রি করে তিনি চিকিৎসা করাবেন।

৫ টি কন্যা সন্তানসহ ৭ সদস্যের পরিবারের একবেলা আহার যোগাড়ই এখন তার দুঃসাধ্য। সব মিলে অসহায় পরিবারটি চরম দুঃসময় অতিক্রম করছে।

এমন পরিস্থিতিতে পরিবারটি সকলের সহায়তা কামনা করেছে।

পরিবারটির সাথে যোগাযোগের প্রয়োজনেঃ ০১৯০৫-৪৪৮৩১৬.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button