August 12, 2020

Banner Here
শৈলকুপায় ৮ লক্ষ টাকার নিষিদ্ধ কারেন্ট জাল এবং পলিথিন জব্দ
Jhenidaher Chokh

ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহ কোম্পানীর কোম্পানী কমান্ডার সিনিয়র এএসপি সোহেল পারভেজ জানান, ঝিনাইদহ জেলার শৈলকুপা থানাধীন ভাটই বাজার এবং কাজীপাড়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট নাইমা খান, ঝিনাইদহের ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক ।

উক্ত মোবাইল কোর্ট অভিযানে ১। মোঃ আব্দুল লতিফ (৩০), পিতা- মোঃ রুস্তম বিশ্বাস, সাং- হীরাডাঙ্গা, ২। রতন কুমার পাল (৫০), পিতা- মৃত ধীরেন্দ্রনাথ পাল, সাং- ভাটই বাজার, ৩। উজ্জ্বল কুমার পাল (৩৫), মৃত অজিত কুমার পাল, সাং- কাজীপাড়া, সর্ব থানা- শৈলকুপা ও জেলা- ঝিনাইদহদেরকে তাদের দোকানে বিক্রয় নিষিদ্ধ পলিথিন ও কারেন্ট জাল বিক্রয়ের উদ্দেশ্যে গুদামজাত করার অপরাধে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(২)খ ও পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৪এর ৬০০(ক) ধারা মোতাবেক যথাক্রমে ৫,০০০/-, ২০,০০০/- ও ৬০,০০০/- টাকা জরিমানা করা হয়।

যার মামলা নং- ৮৩, ৮৪ ও ৮৫ তারিখ ২৯/০৭/২০, ৪। মোঃ ইমরান (৩০), পিতা- আলী কদর, সাং- কাজীপাড়া, থানা- শৈলকুপা ও জেলা- ঝিনাইদহকে তার দোকানের লাইসেন্স না থানায় এবং নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে বিক্রয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ও ৩৮ ধারা মোতাবেক ২৫,০০০/- টাকা জরিমানা করা হয়। যার মামলা নং- ২৪৬/২০, তারিখ ২৯/০৭/২০।

পরবর্তী জরিমানাকৃত টাকা সরকারী কোষাগারে জমা করা হয়। উল্লেখ্য যে, উক্ত মোবাইল কোট অভিযানে ০৮ (আট) লক্ষ টাকার নিষিদ্ধ পলিথিন ও কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

image_print

Theme.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


     আরও সংবাদ

Add