টপ লিডমহেশপুর

মহেশপুরে সরকারি রাস্তা দখল করে পাঁকা বাড়ি নির্মাণ/বিপাকে বহু পরিবার

জাহিদুল ইসলাম, ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের মহেশপুরে সরকারি রেকর্ডভুক্ত রাস্তা দখল করে পাঁকা ঘরবাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে এলাকার কিছু ভূমি দস্যুদের বিরুদ্ধে। যাতায়াতের একমাত্র রাস্তাটি বন্ধ হয়ে যাওয়ায় প্রায় একশ পরিবার মহা বিপাকে পড়েছে।

এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) বরাবর অভিযোগ দিলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করে অবৈধ নির্মাণ কাজ বন্ধ করে দেয়। বর্তমানে তারা পূনরায় বে-আইনীভাবে নির্মান কার্যক্রম শুরু কেেরছ।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার সামন্তা গ্রামের হাশেম স্বর্ণকারের ছেলে ভূমি দস্যু সানোয়ার হোসেন ও একই গ্রামের লতিফ ব্যাপারীর ছেলে ভূমি দস্যু কালাম ও আবুল বে-আইনীভাবে ৪৫ নং সামন্তা গোপালপুর মৌজার ৬৩৮নং দাগের উত্তরে ষাটনলপাড়া সরকারি রেকর্ডভুক্ত একটি রাস্তা দখল করে পাঁকা ঘরবাড়ি নির্মান করছে। সরকারি রাস্তায় পাঁকা ঘরবাড়ি নির্মান করায় ঐ এলাকার লোকজনের চলাচলে দারুনভাবে বিঘœ সৃষ্টি হচ্ছে।

এ ব্যাপারে ভুক্তভোগী আলী হোসেন, বাবলুর রহমান ও নুরুজ্জামান জানায়, রাস্তার উপরে পাঁকা ঘববাড়ি ও পায়খানা নির্মান করায় বর্তমানে তারা বন্দিদশা জীবনযাপন করছে। তারা আরো জানায়, ইতি মধ্যে মহেশপুর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) হাফিজ আল আসাদ ঘরবাড়ি নির্মান কাজ বন্ধ করে দিয়েছিল কিন্তু তরার সরকারী আইন উপক্ষো করে গত বুধবার থেকে পুনরায় ঐ স্থানে ঘরবাড়ি নির্মান শুরু করেছে।

এ ব্যাপারে মহেশপুর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সুজন সরকার জানান, দ্রæতই কাজ বন্ধ করার জন্য তাদের কাছে নোটিশ পাঠানো হচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নির্মান কাজ চলছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button