অন্যান্য

বাঙালি চিকিৎসকের মাথায় মিস ইংল্যান্ডের মুকুট !

#ঝিনাইদহের চোখঃ

চলতি বছরের ইংল্যান্ডের সেরা সুন্দরীর শিরোপা জিতেছেন সে দেশে বসবাসকারী ভারতীয় বংশোদ্ভ‌ূত এক বাঙালি তরুণী চিকিৎসক। নাম ভাষা মুখোপাধ্যায় (২৩)।

বৃহস্পতিবার (১ আগস্ট) সন্ধ্যায় আয়োজিত মিস ইংল্যান্ড প্রতিযোগিতার ফাইনালে সেরার শিরোপা জয় করেন তিনি। খবর ইন্ডিয়া ট্যুডের।

ভাষা মুখোপাধ্যায় পেশায় একজন চিকিৎসক। তিনি ইংল্যান্ডের ডার্বি শহরে বসবাস করেন। চিকিৎসা শাস্ত্রে তার আছে দুটি পৃথক ডিগ্রি। । তার আইকিউ লেভেল ১৪৬ থাকায় প্রাতিষ্ঠানিকভাবে ‘মেধাবী’ উপাধি পায় তিনি। এই তরুণী পাঁচটি ভাষায় অনর্গল কথা বলতে পারেন। ২৩ বছরের ভাষা ডার্বির বাসিন্দা। বোস্টনের হাসপাতালে জুনিয়র চিকিৎসক হিসেবে শিগগিরই নতুন চাকরি জীবন শুরু করার কথা রয়েছে। পাঁচটি ভাষায় কথা বলতে পারেন এই তরুণী।

জানা গেছে, মেডিকেলে পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নেন ভাষা। ভারত তার জন্মস্থান হলেও নয় বছর বয়সে স্বপরিবারে ইংল্যান্ডে চলে যান তিনি। জানা যায়, মিস ইংল্যান্ড খেতাব জয়ের পর এবার বিশ্বসুন্দরীর প্রতিযোগিতায় অংশ নেবেন তিনি।

প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগে ভাষা মুখার্জি বলেছিলেন, ‘কিছু মানুষ মনে করে সুন্দরী প্রতিযোগিতায় যারা আসেন, তারা নির্বোধ-বোকাসোকা হন। কিন্তু আমরা তা ভুল প্রমাণ করেছি।’ তিনি জানান, মেডিকেলে পড়ার মাঝামাঝি সময় থেকে তার মডেলিং ক্যারিয়ার শুরু হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button