জানা-অজানাঝিনাইদহ সদরটপ লিড

ঝিনাইদহে বাড়ীতে বসে নকল ভিক্সল-হ্যান্ডওয়াশ তৈরী ।। জেল-জরিমানা

ঝিনাইদহ চোখ-
ঝিনাইদহ শহরের মধ্যে দুইটি বাড়ীতে অবৈধভাবে ইচ্ছেমতো ফ্যাক্টরী বানিয়ে নকল ভিক্সল-হ্যান্ডওয়াশ, ক্যামিকেল ও মোড়ক তৈরীর অপরাধে দুই ব্যক্তিকে আড়াই লাখ টাকা জরিমানা প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। জরিমানার টাকা দিতে অপরাগতা প্রকাশ করায় পরে একজনকে জেল-হাজতে প্রেরণ করা হয়।

আজ মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে এ অভিযান যৌথভাবে পরিচালনা করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম নুরুন্নবী এবং ঝিনাইদহ র‌্যাব-৬।

জানাযায়, ভোক্তা অধিকার সংরক্ষন আইন মোতাবেক ইমপ্রেস কেমিক্যালের মালিক মোঃ জাকির হোসেন টিটু (৫৫)কে ১,৫০,০০০/- টাকা জরিমানা ও এ্যালবাটোস কেয়ারের ম্যানেজার মোঃ বিলাল হোসাইন (৩২)কে ১,০০,০০০/- টাকা জরিমানা করা হয়। উক্ত অসাধু ব্যবসায়ী আদায়কৃত ১ লাখ জরিমানার টাকা পরিশোধ করতে না পারায় বিলাল হোসাইনকে ২ মাসের কারাদন্ড প্রদান করে ঝিনাইদহ জেলা কারাগারে হস্তান্তর করা হয়। যার মামলা নং ১৫,১৬ এবং ১৭/২৩ তারিখ ১৭/০১/২৩ইং।

র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের কমান্ডার স্কোয়াড্রন লিডার ইশতিয়াক হোসাইন জানান, দীর্ঘদিন ধরে পৌর শহরের পবহাটি এলাকায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া কাঠ পুড়িয়ে কেমিক্যাল ও নকল গ্রিজ তৈরি এবং পণ্যের নকল মোড়ক ব্যবহার করা হচ্ছিল। এমন সংবাদে সেখানে অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম নুরুন্নবী বলেন, এ সময় দুটি কারখানায় তথ্যের সত্যতা পাওয়া যায়। সঙ্গে কারখানাগুলোতে কর্মীদের কোনো সুরক্ষা ব্যবস্থাও ছিল না। পাশাপাশি আবাসিক এলাকায় এই কারখানার বিষাক্ত গ্যাসে মানুষের স্বাস্থ্যও ছিল হুমকির মুখে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button