July 10, 2020

Banner Here
ঝিনুকদহ ভাষা পরিষদ/নবগঙ্গা রক্ষা পরিষদ ও পিপলস ফর হিউম্যানিটি যৌথ উদ্যোগে বেদে পল্লীর শিশুদের মাঝে খাদ্য বিতরণ
ঝিনুকদহ ভাষা পরিষদ/নবগঙ্গা রক্ষা পরিষদ ও পিপলস ফর হিউম্যানিটি যৌথ উদ্যোগে বেদে পল্লীর শিশুদের মাঝে খাদ্য বিতরণ

আলিফ আবেদীন গুঞ্জন, ঝিনাইদহের চোখঃ

করোনা দূর্যোগকালীন সময়ে ঝিনুক ভাষা পরিষদ নবগঙ্গা রক্ষা পরিষদের অভিনব সকল কার্যক্রম যেমন মানুষকে হতবাক করে দেয় তেমনই সাধারণ মানুষের মাঝে আশার আলো সঞ্চার করে। সাধারন মানুষ ফিরে পায় স্বাভাবিক সুন্দরভাবে বেঁচে থাকার আস্থা। ঠিক তেমনি এবার তাদের চোখ পড়েছে বেদে পল্লীর অসহায় সুবিধাবঞ্চিত শিশুদের উপর।আর এ কাজে তাদের সাথে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন পিপলস ফর হিউমিনিটি (এনজিও)।

ঝিনাইদহ শহরের পবহাটি কলাহাটার পাশে বেদে পল্লীতে ২৯শে জুন আজ দুপুর ২ ঘটিকায় অসহায় সুবিধা বঞ্চিত প্রায় শতাধিক শিশুদের মাঝে পুষ্টিকর তরল গরুর দুধ ও মজাদার বিস্কুট বিতরণ করা হয়।

উক্ত বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবগঙ্গা রক্ষা পরিষদের আহবায়ক কে এম সাইফুজ্জামান শিমুল, খানজাহান আলী খানজা, পরাগ,আলী আকবার, এছাড়া উপস্থিত ছিলেন পিপলস ফর হিউম্যানিটি প্রধান নির্বাহী ও সাধারণ সম্পাদক হাশিম রেজা রিয়াদ,কার্যকারী সদস্য মাহমুদ আল হাসান সাগর।

শিশুদের জন্য তরল দুধ ও বিস্কিট পেয়ে বেদে পল্লীর পুরুষ মহিলার চোখের পানি ছেড়ে দেন। এসময় তারা অভিমত ব্যক্ত করতে যেয়ে বলেন বলেন এই করোনা দুর্যোগের মধ্যে আমরা অসহায় হয়ে পড়েছি আমাদেরকে দেখার কেউ নেই, এর আগেও এই সংগঠনের বড় ভাইয়েরা রোজার মধ্যে ইফতার সহ অন্যান্য সময় আমাদের খাদ্যসহায়তা বিতরণ করেছেন আমরা তাদের কাছে প্রতি কৃতজ্ঞ।

উল্লেখ্য যে ঝিনুকদহ ভাষা পরিষদ ও নবগঙ্গা রক্ষা পরিষদ করোনা দুর্যোগকালীন সময়ে অভিনব উল্লেখযোগ্য কর্মকাণ্ডের মধ্যে বেদে পল্লীতে ইফতারিসহ দুই বেলা রান্না করা খাবার সরবরাহ করেছেন। এ সময় নবগঙ্গা রক্ষা পরিষদের আহ্বায়ক কে এম সাইফুজ্জামান শিমুল বলেন বেদে পল্লীর এই মানুষ সহ ছোট ছোট শিশুরা ও আমাদের সমাজের একটি অংশ। আমরা সুবিধাবঞ্চিত অসহায় ছিন্নমূল পাগলদের পাশাপাশি বেদে পল্লীতেও খাবার সামগ্রী সহায়তা করেছি কিন্তু লক্ষ্য করেছি এ বেদেপল্লী শিশুরা পুষ্টিকর খাবার থেকে বঞ্চিত, তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি এবার আমরা পুষ্টিকর তরল দুধ ও বিস্কুট বিতরণের। আমাদের এই কার্যক্রমে পিপলস হিউমিনিটি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন আমরা তাদের প্রতি কৃতজ্ঞ। পাশাপাশি আমি আহ্বান জানাচ্ছি সমাজের বিত্তবানদের ও যে সমস্ত এনজিও সরকারি বেসরকারি বিভিন্ন দাতা সংস্থা দের কাছ থেকে বরাদ্দ পেয়ে থাকেন তারা যেন এই সমস্ত অসহায় শিশু ও সাধারণ মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। পিপলস ফর হিউম্যানিটি সাধারণ সম্পাদক হাশিম রেজা রিয়াদ বলেন ঝিনুকদহ ভাষা পরিষদ নবগঙ্গা রক্ষা পরিষদের সকল কার্যক্রম অভিনব ও প্রশংসার দাবিদার।

তাই আমি তাদের সাথে এ কার্যক্রমে অংশগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি পাশাপাশি বেদে পল্লীতে শিশুদের সহযোগিতায় পাশে দাঁড়াতে পারে মানসিক শান্তি অনুভব করছি ও সমাজের সামর্থ্যবানদের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করছি।

image_print

Theme.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


     আরও সংবাদ

Add