ঝিনাইদহ সদরটপ লিডদেখা-অদেখা

ডাকবাংলা বাজারের সরকারি জায়গা দখলের প্রতিযোগিতা

গিয়াস উদ্দিন সেতু, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের সদর উপজেলার ঐতিহাসিক ডাকবাংলা বাজারের সরকারি জায়গা দখল হয়ে গেলেও কর্তৃপক্ষের সুদৃষ্টি এখনো আসেনি। যার কারণে একের পর এক সরকারি জায়গা দখল করে দোকান নির্মাণ চলছে।ডাকবাংলা বাজারের মাছের হাটের সরকারি যাইগা দখল করে একটি মার্কেট করাই বাজারের জায়গা ছোট হয়ে গেছে । আবার প্রবেশ পথে টিনের ছাপড়া দিয়ে গলি ছোট করে ফেলেছে।অন্যদিকে অন্যদিকে রাংগের পোতার এক ব্যক্তি সরকারি জায়গা বিক্রি করে দেওয়াই, মাগুরা পাড়া গ্রামের জৈনক ব্যক্তি সেই জায়গা দখল করে আরো একটি আড়ত নির্মানের কাজ করছে।এতে করে সরকার হারাচ্ছে তার সম্পত্তি অন্যদিকে বাজারে জায়গা ছোট হয়ে আসছে। যার কারণে ব্যাবসায়িদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।অনেকেই অভিযোগ করেছে এভাবে দখল হতে থাকলে বাজারের জায়গা আর থাকবে না।

এ বিষয়ে বিষয়ে আড়ত নির্মাণ কারি জৈনকব্যক্তি জানান দুই বছর আগে ব্যাবসা করার জন্য রাঙ্গিয়ার পোতার রবির কাছ থেকে আমি নিই।ওখানে উপর থেকে পানি পড়ার কারনে আমি টিন দিয়ে যাইগাটা ঠিক করার কাজ চলছে।এতে একজনের টিন সরানোর কারনে একটু সমস্যা সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে সাধুহাটি ইউনিয়নের নায়েব মইনুল ইসলাম জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি কাজ কাজ এখন বন্ধ থাকবে।১নংসাধুহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল মন্ডল জানান সরকারি জায়গা দখল করা মোটেও ঠিক নয় আমরা এর সমাধান চাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button