কালীগঞ্জটপ লিড

কালিগঞ্জে ৫ প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা 

ফিরোজ আহমেদ, কালিগঞ্জ, ঝিনাইদহ চোখ-
ঝিনাইদহের কালীগঞ্জে বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৫ প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ অভিযান পরিচালনা করে।অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিদপ্তর সংরক্ষণ অধিদপ্তরের ঝিনাইদহের উপ-পরিচালক মোহাম্মদ মামুনুল হাসান। এ সময় নিরাপদ খাদ্য অফিসার রিয়াদ রায়হান আবির, এনজিওকর্মী শিবু পদ বিশ্বাস , কালীগঞ্জ পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর আলমগীর কবির উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা গেছে, অস্বাস্থ্য পরিবেশে খাবার প্রস্তুুত, খাদ্যে ক্ষতিকর দ্রব্যের মিশ্রণ, খাবার মেয়াদোর্ত্তীণ, চটকদার বিজ্ঞাপন দেওয়ার অপরাধে রায় সুইট হোটেলকে ১০ হাজার টাকা, মেহেরুন হোমিও হলকে ৫ হাজার টাকা, সিটি ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা, রিজেন্ট হেয়ার সেন্টারকে ৩০ হাজার টাকা, হাসিব সার্জিক্যাল ও ফিজিওথেরাপিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক( অতিরিক্ত দায়িত্) মামুনুল হাসান জানান, প্রত্যেক ব্যবসায়ীকে সর্তকতামূলক জরিমানা করা হয়েছে। কালীগঞ্জ শহরের ৫ প্রতিষ্ঠানের অভিযান চালিয়ে ১ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে। তারা সংশোধিত না হলে পরবর্তীতে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। জনর্স্বাথে এ অভিযান অব্যহত থাকবে বলে জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button