ধর্ম ও জীবন

ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের ১৬টি মসজিদে বই/আলমারী প্রদাণ

খাইরুল ইসলাম নিরব, ঝিনাইদহের চোখঃ

ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহ জেলা কার্যালয়ের উদ্যোগে মসজিদ পাঠাগার স¤প্রসারণ ও শক্তিশালীকরণ প্রকল্পের ২০১৯-২০২০ অর্থ বছরের বরাদ্দকৃত অর্থ হতে ৬টি উপজেলায় ১৬টি মসজিদে ২ লাখ ৪০ হাজার টাকার ১৬ টি আলমারী ও ইসলামিক ফাউন্ডেশন প্রকাশিত ১ম কিস্তির ১লাখ ২২ হাজার টাকার বই প্রদান করা হয়। সোমবার দুপুরে ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জেলা ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ের উপপরিচালক মো: আব্দুল হামিদ খান এর সভাপতিত্বে আলমারী ও বই প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ঝিনাইদহ জেলার জেলা প্রশাসক জনাব সরোজ কুমার নাথ।

বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) খান মো: আব্দুল্লাহ আল মামুন, ভুটিয়ারগাতী আলিম মাদ্রাসা অধ্যক্ষ মাও: আবুবকর ছিদ্দীক, জেলার মসজিদের ইমাম ও মসজিদ কমিটির সভাপতিগণ । প্রধান অতিথি বলেন পাঠাগারের বই হচ্ছে জ্ঞানের খোরাক । আপনারা নিজে বেশী বেশী বই পড়বেন এবং অন্যদেরকে বই পড়তে উৎসাহিত করবেন।

এছাড়াও বই সংরক্ষণের ব্যাপারে যথাযথ ভাবেই দায়িত্ব পালন করতে হবে । সরকারের পাশাপাশি পাঠাগারে বই বৃদ্ধিতে মসজিদ কমিটির সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। পরিশেষে দেশ ও জাতির কল্যাণ এবং সমৃদ্ধি কামনা করে এবং মহামারী করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য মহান আল্লাহর কাছে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button