July 10, 2020

Banner Here
আম্পানে ক্ষতিগ্রস্থর ঘর মেরামত করে দিলেন যুবলীগ সদস্য বিল্লাল হোসেন

ঝিনাইদহের চোখঃ

ঘূর্ণিঝড় আম্পানে ঘর হারানো ঝিনাইদহ সদর উপজেলার ঘোড়শাল ইউনিয়নের দক্ষিণ শিকারপুর গ্রামের দ্রুপদী বিশ্বাসের ঘর মেরামত করে দিলেন সাবেক ছাত্রলীগ নেতা ও ঝিনাইদহ সদর উপজেলা যুবলীগের সদস্য বিল্লাল হোসেন।

সুপার সাইক্লোন আম্পানে ঝিনাইদহ সহ দক্ষিণ পশ্চিম বাংলাদেশের ব্যাপক ক্ষতি হয়েছে। শুধু ঝিনাইদহ জেলাতেই আড়াই লাখের অধিক কৃষকের ফসল নষ্ট হয়েছে। ঘরবাড়ি ভেঙে গেছে অনেক মানুষের।

জানা গেছে, বৃদ্ধা দ্রুপদী বিশ্বাস এই গ্রামের মৃত বনোমালী বিশ্বাসের স্ত্রী।তিন মেয়ের ২ মেয়ের বিয়ে হয়েছে। এক প্রতিবন্ধী মেয়েকে নিয়ে সরকারি জমিতে কোন রকমে একটি মাটির খুপড়ি বেধে থাকে।পরিবারে নেই আয় রোজগারের কোন মানুষ। অসহায় এই মহিলার ঘর সর্বনাশা আম্পান লন্ডভন্ড করে দেয়। নতুন ডেউটিন কিনে ও মিস্ত্রি দিয়ে ঘর দাড় করানোর আর্থিক ক্ষমতা তার নেয়। এই সংবাদ জানতে পেরে তার পাশে দাড়ান এই ইউনিয়নের ছেলে বিল্লাল হোসেন।

বিল্লাল হোসেন জানান,ঘূর্ণিঝড় আম্পানে আমাদের এলাকার কৃষকদের ব্যাপক ক্ষতি হয়েছে। ঘরবাড়ি ভেঙেগেছে অনেক মানুষের। অনেকেরই ঘরবাড়ি মেরামতের আর্থিক সক্ষমতা নেই। আমি সংবাদ পায় দক্ষিণ শিকার পুর গ্রামের বৃদ্ধা দ্রুপদী বিস্বাসের একমাত্র থাকার ঘরটির চাল উড়ে গেছে। মাটির দেওয়াল ভেঙে গেছে। আমি তাতক্ষনিক ভাবে মিস্ত্রী ঠিক করে বাড়তি ডেউটিন কিনে তার ঘর মেরামতের ব্যবস্থা করে দিয়েছি।

দ্রুপদী বিশ্বাস জানায়, খাওয়ায় জোগাড় করতে পারিনা ঘর ঠিক করবো কেমন করে। আমি সৃষ্টি কর্তার কাছে আশির্বাদ করি। আমার ছেলে নেই সন্তান নেই। এক মেয়ে মানসিক প্রতিবন্ধী। সরকারি জমিতে থাকি। ভিক্ষা করে খায়। এই কাকা আমার ছেলের মত কাজ করেছে।

বিল্লাল হোসেন করোনা প্রাদুর্ভাবের মধ্যে ইউনিয়নের প্রতিটি মসজিদ ও মাদ্রাসায় সাবান,মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ সহ খাদ্য সহায়তা দিয়ে পাশে আছে ইউনিয়নের অসহায় মানুষের।

image_print

Theme.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


     আরও সংবাদ

Add