কালীগঞ্জক্যাম্পাস

ঘুর্ণিঝড় আম্ফানে কালীগঞ্জ কোয়ালিটি ইংলিশ ভার্সন স্কুলের টিন শেড ভেঙে পড়েছে

ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের কালীগঞ্জে ঘুর্ণিঝড় আম্ফানের কারনে শহরের সুনাম ধন্য বিদ্যাপিঠ কোয়ালিটি ইংলিশ ভার্সন স্কুলের টিন শেট সম্পুর্ণ পড়ে গিয়ে বই, খাতা, আসবাবপত্র নষ্ঠ হয়ে গেছে।

এ ঘটনায় স্কুলের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম বলেন, একটি ভবনের টিনসেট উড়ে লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানিয়েছেন। ঘটনাস্থলে গিয়ে জানা যায় , কালীগঞ্জ শহরের থানারোডে চিত্রা নদী প্রাঙ্গনে বিদ্যালয়টি অবস্তিত । ২০০৯ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয় । বর্তমানে ১৫০ জন শিক্ষার্থী ও ১৮ জন শিক্ষক কর্মচারী নিয়ে চলছে পাঠদান । বরাবরের মতোন এ বছর ফলাফল সাফল্য ধরে রেখেছেন বিদ্যালয়টি । বিদ্যালয়ের বড় অফিস রুম টিন সেডদিয়ে তৈরী ছিল। সেখানে প্রায় ৫০ হাজার টাকার মূল্যের বই ,খাতা আসবাবপত্র ছিল। সুপার সাইকোলন আম্ফানের রাতে সেডটি পড়ে টিন গুলি দুমড়ে মূচড়ে নষ্ঠ হয়ে গেছে। এ সময় ঝড় ও বৃষ্ঠির পানিতে বই খাতা আসবাবপত্র প্রয়োজনীয় কাগজপত্র তছনছ হয়ে যায় । বিদ্যালয়ের শিশু শ্রেনীর শিক্ষার্থী তাছবি জামান বলেন, আমাদের শ্রেনীকক্ষ ঝড়ে নষ্ঠ হয়ে গেছে ক্লাস করতে অসুবিধা হবে ।

প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম আরো জানান, তিনি প্রায় ১০ লক্ষ টাকা ব্যয় করে গত ১বছর আগে স্কুল সেড তৈরি করে পাঠদান শুরু করেন।

এ ঘটনায় প্রায় ১ লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি সরকারের সহযোগিতা কামনা করেছেন। এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও স্কুলের সভাপতি সুবর্নারানী সাহা বলেন, স্কুলের ক্ষয়ক্ষতি ব্যাপারে সমস্যার সমাধানের চেষ্ঠা করা হবে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button