কালীগঞ্জ

কোলা ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

সাবজাল হোসেন, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ৩ নং কোলা ইউনিয়ন পরিষদের ২০২০-২০২১ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে এই বাজেট ঘোষণা করা হয়।

এবারের বাজেট আয় ও ব্যয় সমান রেখে বাজেট উপস্থাপন করেন ইউপি চেয়ারম্যান আইয়ূব হোসেন। বাজেটে মোট ১ কোটি ২৩ লাখ ৪ হাজার ৫১ টাকা আয় ও সমান ব্যয় ধরা হয়েছে। এরমধ্যে উন্নয়ন খাতে আয় ও ব্যয় ধরা হয়েছে ৯৩ লাখ ৪৫ হাজার ১ শত ৭৬ টাকা। আর রাজস্ব খাতে আয় এবং ব্যয় ধরা হয়েছে ২৯ লাখ ৫৮ হাজার ৮’শ ৭৫ টাকা।

গত ১৭ মে রবিবার অনুষ্ঠিত বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, ইউনিয়ন পষিদ সচিব হাফিজুর রহমান,কালীগঞ্জ প্রেসক্লাব সভাপতি জামির হোসেন,সম্পাদক সাবজাল হোসেন, ইউনিয়ন আ’লীগ সভাপতি মনোয়ার হোসেন বাদশা, সাংগাঠনিক সম্পাদক ডাঃ তারেক হোসেনসহ সকল ওয়ার্ডের ইউপি সদস্য ছাড়াও সূধীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় এমপি আনোয়ারুল আজিম আনার বলেন, বর্তমান সরকার দেশের তৃনমুল পর্যায়ে উন্নয়নের জন্য ইউনিয়ন পরিষদগুলোতে দিন দিন বরাদ্দ বৃদ্ধি করছে। মানুষের সামাজিক নিরাপত্তা বিধানে অর্থের একটা বিরাট অংশ ব্যয় করছে। তাই দেশের সার্বিক উন্নয়নে গ্রাম পর্যায় থেকে এগিয়ে এসে সহযোগীতা করতে হবে।

বাজেট সভা শেষে সাংসদ আনার সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আইয়ূব হোসেনের ব্যক্তিগত তহবিলের ত্রান খাদ্যসামগ্রী এলাকার হতদরিদ্রদের মাঝে বিতরন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button