কালীগঞ্জটপ লিডনির্বাচন ও রাজনীতি

কালীগঞ্জে মেয়র উপ-নির্বাচনে আ.লীগের প্রতিদ্বন্দ্বী আ.লীগ

শেখ রুহুল আমিন, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে চ্যালেঞ্জর মুখে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আশরাফুল ইসলাম আশরাফ। বর্তমানে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়ে ভোটযুদ্ধে নেমেছেন কেন্দ্রীয় যুবলীগ নেতা ও সাবেক পৌর মেয়র মোস্তাফিজুর রহমান বিজু এবং ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনারের সেজো ভাই এনামুল হক ইমান।

বিএনপি বা অন্য কোন দলের প্রার্থী এ নির্বাচনে অংশ না নিলেও বিদ্রোহীরা শেষ পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার না করলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ভোটে জয়লাভ করা সহজ হবে না বলে মনে করেছেন পৌর এলাকার সাধারন মানুষ।

এ ব্যাপারে ঝিনাইদহ-৪ আসনের এমপি ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনায়ারুল আজিম আনার জানান, জেলা ও উপজেলা আওয়ামী লীগের সিন্ধান্তের প্রেক্ষিতে দলীয় প্রার্থী চুড়ান্ত করা হয়েছে। কিন্তু মোস্তাফিজুর রহমান বিজু দলীয় পদ-পদবীতে থাকা অবস্থায় বিদ্রোহী প্রার্থী হয়েছেন। তার বিরুদ্ধে ১০ ফেব্রুয়ারির পর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো জানান, আমার ভাই দলীয় কোন পদে নেই। তাই তার বিরুদ্ধে কোন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করতে পারছি না।

উল্লেখ্য, গত ২২ সেপ্টেম্বর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মকছেদ আলী বিশ্বাস হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার মৃত্যুতে পৌর মেয়র পদ শূন্য হয়। এ সময়ে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করে আসছেন প্যানেল মেয়র আশরাফুল আলম আশরাফ। এরই মধ্যে কমিশন এই নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন।

এবার মোট ভোটার ৩৮ হাজার ৫৮৮ জন। আগামী ১১ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং ভোটগ্রহণের দিন ২৮ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button