অন্যান্যক্যাম্পাস

গরীব কৃষকের ধান কেটে দিলো যশোর ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা

মিশন আলী, ঝিনাইদহের চোখঃ

করোনা পরিস্থিতিতে শ্রমিক সংকট দেখা দেওয়ায়। তিন কৃষকের আড়াই বিঘা বোরো ধান কেটে দিলেন ক্যান্টনমেন্ট কলেজ যশোর’র শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা।

শনিবার সকালে যশোর সদর উপজেলার নতুন হাট এলাকার তেঘরিয়া গ্রামের কৃষকের ধান কেটে দিয়েছেন তাঁরা। প্রধানমন্ত্রীর আহŸানে সাড়া দিয়ে এই কাজে অংশ নিয়েছেন তাঁরা।

শিক্ষক-শিক্ষার্থীরা জানান,প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহŸানে সাড়া দিয়ে ক্যান্টনমেন্ট কলেজ, যশোর’র ৬৪ জন শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী ও কর্মকর্তা কৃষকের ধান কেটে দিয়েছেন। প্রাথমিকভাবে যশোর সদর উপজেলার নতুন হাট এলাকার তেঘরিয়া গ্রামের কৃষকের আড়াই বিঘা জমির ধান কেটেছেন তাঁরা। এছাড়া গত সপ্তাহে প্রথম দফায় যশোর সদর উপজেলার চূড়ামনকাঠি ইউনিয়নের দোগাছিয়া গ্রামে কৃষকের ধান কেটে দিয়েছেন তাঁরা ।

ক্যান্টনমেন্ট কলেজ যশোরের অধ্যক্ষ লে কর্নেল আমিনুর রহমান দৈনিক যশোরকে বলেন ‘করোনা মহামারিতে সারা দেশে শ্রমিক সংকট দেখা দিয়েছে। কৃষক ধান গোছাতে হিমশিম খাচ্ছে। এ অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহŸানে শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারী ও কর্মকর্তা কৃষকের ধান কেটে দিচ্ছেন। সব ধরনের স্বাস্থ্যবিধি মেনেই এই কাজ করা হচ্ছে। আমাদের সামর্থ্য অনুযায়ী এই কাজ অব্যাহত থাকবে।

কলেজের ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান আরজান আলী ফকির দৈনিক যশোরকে বলেন ‘যে কোনো দুর্যোগে সরকার এবং গরিব মানুষের পাশে দাঁড়ানো আমাদের সবার নৈতিক দায়িত্ব। সেই দায় থেকে আমরা এটি করেছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button