June 7, 2020

Banner Here
ঈদ পর্যন্ত বন্ধ থাকবে জুয়েলারি দোকান: বাজুস

  •  
  •  
  •  

ঝিনাইদহের চোখঃ

আসন্ন ঈদুল ফিতর পর্যন্ত জুয়েলারি দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) কার্যনির্বাহী কমিটি আয়োজিত টেলি কনফারেন্সে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৃহস্পতিবার (৭ মে) এক জরুরি মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় সর্বসম্মতিক্রমে ভাইরাসের সংক্রমণ রোধে দোকান মালিক, কর্মচারি ও ক্রেতাসাধারণের স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্তা করে ঈদুল ফিতর পর্যন্ত সকল জুয়েলারি দোকান বন্ধ রাখার পক্ষে মতামত প্রদান করা হয়।

এক্ষেত্রে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে, নিজ নিজ মার্কেট কমিটি/স্থানীয় সরকারের সিদ্ধান্ত মোতাবেক কোন জুয়েলার্স যদি সীমিত পরিসরে তার ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখে তবে তার সকল দায়ভার সেই জুয়েলার্সকে বহন করতে হবে। এ সংক্রান্ত বিষয়ে যদি কোন জটিলতার সৃষ্টি হয় তবে বাজুস তার দায়িত্ব গ্রহণ করবে না।

একই সাথে প্রাচীন ও সম্ভাবনাময়ী এই জুয়েলারী শিল্পকে বাঁচাতে ক্ষুদ্র, মাঝারী, সংশ্লিষ্ট ব্যবসায়ী ও স্বর্ণ শিল্পীদের (কারিগর) জন্য প্রধানমন্ত্রী ঘোষিত অর্থ প্রণোদনার দ্রুত কার্যকরের ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকল মহলের প্রতি বিশেষভাবে অনুরোধ জানান বাজুস নেতারা।

image_print

Theme.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


     আরও সংবাদ

Add