মহেশপুর

মহেশপুরে এক কৃষকের পটল ক্ষেত কেটে সাবাড়, কৃষক দিশেহারা

জাহিদুল ইসলাম, ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের মহেশপুরে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে এক কৃষকের এক বিঘা জমির পটল ক্ষেত কেটে সাবাড় করেছে দুর্বৃত্তরা। ১১ই জুলাই সকালে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবার সূত্রে প্রকাশ, উপজেলার নাটিমা গ্রামের মৃত আব্দুল ওহাবের ছেলে জহুরুল ইসলাম (৩০) এর এক বিঘা পটল ক্ষেত শত্রæতা করে কেটে সাবাড় করে দিয়েছে। এ ঘটনায় তিনি মহেশপুর থানায় ৬ জনকে আসামী করে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

কৃষক জহুরুল ইসলাম জানায়, তার গ্রামের আনসার আলীর ছেলে সনু মন্ডল গং এর সাথে দীর্ঘদিন ধরে জমি-জমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। তারই জের ধরে ঐ গ্রামের আব্দুল খালেকের ছেলে মুছা(২৭), বাবু(৩০) ও ইউনুস আলী(২০), সনু মন্ডলের ছেলে আলামিন(২৫),আব্দুর রহমান চুন্টে(৪৫)ও তার ছেলে ইমরান(২৫) সহ আরো ৮/১০ জন ভাড়াটিয়া লোকজন দিয়ে তার এক বিঘা পটল ক্ষেত কেটে সাবাড় ও ঐ জমিতে থাকা একটি সেলো মেশিন ভাংচুর করে দিয়েছে। তিন আরো জানান, গত ছয় মাস আগে সে পটলের আবাদ করেছিলাম। বর্তমানে সব গাছে ধোকায় ধোকায় পটল ধরেছিল। তিনি ঐ দিন দুপুরে মাঠে গিয়ে দেখে জমির সব পটল ক্ষেত দুর্বৃত্ত কেটে সাবাড় করে দিয়েছে। এতে তার প্রায় দেড় থেকে দু’লাখ টাকার ক্ষতি হয়েছে। মহেশপুর থানায় অভিযোগ দেওয়ার পর আসামীপক্ষ বাদীকে হুমকি দিচ্ছে বলে জানিয়েছে।

এ বিষয়ে মহেশপুর থানার অভিযোগ তদন্তকারী কর্মকর্তা এসআই নর উত্তম জানান, ঘটনার ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনাস্থল পরিদর্শন করেছি। এখন আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button