কালীগঞ্জজানা-অজানাটপ লিড

দুস্থদের বাড়িতে খাদ্য পৌছে দিচ্ছে কালীগঞ্জের ঈমান আলী ফাউন্ডেশন

সাবজাল হোসেন, ঝিনাইদহের চোখঃ

করোনা থেকে রক্ষা পেতে বর্তমান প্রেক্ষাপটে কর্মহীন দিনমজুর শ্রেণীর মানুষের আর্থিক সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছে ঝিনাইদহ কালীগঞ্জের ঈমান আলী ফাউন্ডেশন ও ঐতিহ্যবাহী ব্যবসায়ী প্রতিষ্ঠান সরদার ট্রেডার্স। তারা নিজ গ্রাম ও এলাকার দিনমজুর শ্রেণীর মানুষ চিহ্নিত করে তাদের বাড়ি বাড়ি পৌছে দিচ্ছেন খাদ্য সামগ্রী।

ঈমান আলী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সেলিম রেজা জানান, বর্তমান লক ডাউনে এলাকার অনেক দিনমজুর শ্রেণীর মানুষের দুঃসময় চলছে। তাদের পাশে দাঁড়াতে তিনি একটু উদ্যোগ নিয়েছেন মাত্র। তিনি তার এলাকার উপজেলার রায়গ্রাম ইউনিয়নের বুজরুক মুন্দিয়া, হাজীপুর মুন্দিয়া ও খামারমুন্দিয়া এ ৩ টি গ্রামের প্রকৃত পক্ষে যারা রিকসা ভ্যান চালকসহ একেবারেই হতদরিদ্র তালিকা করে বাড়ি বাড়ি পৌছে দিচ্ছেন খাদ্য সামগ্রীর একটি প্যাকেট। বিতরনকৃত প্রতিটি প্যাকেটে রয়েছে, ১০ কেজি চাউল, ৫ কেজি আলু, ১ কেজি ভোজ্য তেল, ১ কেজি ডাল। তিনি বলেন, গত ২ দিনে মোট ১’শত ৬৫ টি হতদরিদ্র পরিবার বাড়ি বসেই পেয়ে গেছেন তাদের খাদ্য সামগ্রী।

তিনি বলেন, আমি নিজে শিল্পপতি নয়। তবে যতটুকু আছে এমন সঙ্কটময় সময়ে নিজের গ্রামের হতদরিদ্র মানুষের একটু পাশে থাকার চেষ্টা করছি। তিনি আরও বলেন,আমাদের সমাজে যেমন হতদরিদ্র ছিন্নমূল মানুষ রয়েছে তেমনি আছে সামর্থবান মানুষও। সকলেই যদি আমরা একটু এগিয়ে আসি বর্তমান প্রেক্ষাপটে দিনমজুর শ্রেণীর মানুষের সাথে নিয়ে সবাই মিলে ভালো থাকা যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button