হরিনাকুন্ডু

হরিণাকুন্ডুতে গ্রাম পুলিশদের করোনা প্রতিরোধে সচেতনতা

এইচ মাহবুব মিলু, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের হরিণাকুন্ডুতে সকল গ্রাম পুলিশদের নোবেল করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন পরামর্শ ও নির্দেশনা দিলেন সহকারী পুলিশ সুপার (শৈলকুপা হরিণাকুন্ডু)সার্কেল মোঃ আরিফুল ইসলাম ও থানা অফিরার ইনচার্জ মোঃ আসাদুজ্জামান।

বুধবার দুপুরে পুলিশ কর্মকর্তাদ্বয় ৮ ইউনিয়নের গ্রাম পুলিশদের এই ভাইরাস সংক্রমণ রোধে নিজেদের সবসময় মাক্স ব্যবহার করা অন্যদের উদ্বুদ্ধ করা , সাবান দিয়ে ভালোকরে দীর্ঘসময় নিয়ে হাত ধোয়া , একাধিক মানুষ একস্থানে সমবেত হলে তদের বুঝিয়ে সমবেত থেকে বিরত রাখা, স্বস্ব ওয়ার্ডে চা-ষ্টলে ভিড় ভেঙ্গে দেওয়া ও দোকানে টিভি চালালে নিষেধ করা, না শুনলে পুলিশে খবর দেওয়া , নিজেদের সঙ্কামূক্ত রাখতে হাত মিলানো , কোলাকুলি থেকে বিরত রাখতে পরামর্শ দেওয়া এছাড়াও গত দুইমাস পুর্বে অথবা সদ্য বিদেশ থেকে আসা লোকজনদের তালিকা করা তাদের মোবাইল নাম্বার সংগ্রহ করা এবং তা থানা পুলিশের কাছে হস্তান্তর করা । বিদেশ থেকে আগতদের বাড়ী চিহ্নিত করতে লাল পতাকা টাঙ্গানো , তারা বাইরে ঘোরাফেরা করলে নিষেধ করা না শুনলে পুলিশে খবর দেওয়া।

এমনকি নিজ এলকায় দোকান বাজারে করোনা ভাইরাসকে পূজিকরে চাউল সহ নিত্যপ্রয়োজনিয় দ্রব্যের আতিরিক্ত মূল্যে বিক্রয় করলে থানা পুলিশ অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেওয়ার কথা বলে তাদের সচেতন করেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button