April 2, 2020

Banner Here
স্বাস্থ্য বিভাগের সাথে করোনা রোগীদের সেবা করতে চায় কালীগঞ্জের ২০ যুবা

  •  
  •  
  •  

শাহরিয়ার আলম সোহাগ, ঝিনাইদহের চোখঃ

করোনা ভাইরাসে সারা বিশ^ টালমাটাল। সারা বিশে^ আতঙ্ক ছড়িয়ে দিয়েছে করোনা। বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এই করোনা ভাইরাস। ভাইরাসটি মহামারি আকার ধারণ করলে স্বাস্থ্য বিভাগের সাথে স্বেচ্ছায় আক্রান্ত রোগীদের সেবা করতে চাই ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠনের যুবকরা।

জীবনের ঝুঁকি নিয়ে এমনই এক উদ্যোগের কথা জানিয়েছেন তারা। কালীগঞ্জ উপজেলায় স্বেচ্ছাসেবী সকল সংগঠনের প্রতিনিধিরা আলোচনা সভা শেষে এই সিদ্ধান্ত গ্রহণ করেন। শুক্রবার সন্ধ্যায় এ নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্বেচ্ছাসেবী সংগঠন বøাড ব্যাংক অব কালীগঞ্জের উপদেষ্টা বি. এম সাইদুজ্জামান সবুজ বলেন, করোনা ভাইরাস অতিমাত্রার ছোয়াচে। স্বাস্থ্য বিভাগ চাইলে চীন ও ইটালির মতো আমাদের দেশে মহামারী আকার ধারণ করলে আমরা করোনা আক্রান্ত রোগীদের সেবা দিতে প্রস্তুত। এজন্য সরকারকে এক সপ্তাহের প্রশিক্ষণ ও শরীরে পরিধান করা ইকুইপমেন্ট সরবরাহ করতে হবে।

তিনি আরো বলেন, স্বাস্থ্য বিভাগে সেবিকা অনেক কম। স্বাস্থ্য বিভাগের আওয়াতায় আমরা কালীগঞ্জ থেকে স্বেচ্ছাসেবী সংগঠনের প্রায় ২০ জন ছেলে-মেয়ে কাজ করতে আগ্রহী।

সিনথিয়া নামের এক নারী স্বেচ্ছাসেবক জানান, করোনা ভাইরাস দেশে মহাকারী আকার ধারণ করলে যে কোন মুহুর্তে স্বেচ্ছাসেবক প্রয়োজয় হয় বা স্বাস্থ্য বিভাগ যদি প্রয়োজন মনে করে তাহলে আমি স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে ইচ্ছুক।

আল মাসুম নামে এক স্বেচ্ছাসেবক জানান, কালীগঞ্জ উপজেলার সকল স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে করোনা ভাইরাসের এই সংকটময় মুহুর্তে সরকারকে সহযোগিতা করতে স্বেচ্ছায় কাজ করতে আগ্রহী। এজন্য আমাদের এক সপ্তাহের প্রশিক্ষণ ও বিভিন্ন ইকুইপমেন্ট সরকারকে সহযোগিতা করতে হবে।

আলোচনা সভায় কালীগঞ্জ আঞ্চলিক ভাষা গ্রæপ, বøাড ব্যাংক অব কালীগঞ্জ, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স স্টুডেন্টস এসোশিয়েশন, রৌদ্দুর, বøাড ব্যাংক অব ঝিনাইদহ, মানসমুক্তি পাঠাগার, আদর্শ ছাত্র সমাজসহ প্রায় ১৫টি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

image_print

Theme.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


     আরও সংবাদ

Add