April 2, 2020

Banner Here
ঝিনাইদহে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিল

  •  
  •  
  •  

খাইরুল ইসলাম নিরব, ঝিনাইদহের চোখঃ

ইসলামের প্রচার-প্রসারের লক্ষ্যে বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ২২ মার্চ এক অধ্যাদেশ বলে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন।

এ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহ জেলা কার্যালয়ের উদ্যোগে রোববার দুপুরে নিজস্ব মিলনায়তনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক, মোঃ আব্দুল হামিদ খানের সভাপতিত্ব আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) খান মোঃ আব্দুল্লা আল মামুন, ভুটিয়ারগাতী আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আবু বকর ছিদ্দীক। সভায় অতিথিবৃন্দ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনতার পর ইসলামের খেদমতে যে কাজগুলো করেছেন তা হলো- ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা, হজ্ব পালনের জন্য সরকারি অনুদানের ব্যবস্থা, সমুদ্র পথে হজ যাত্রীদের স্বল্প টাকায় হজ করার জন্য জাহাজ ক্রয়, মাদ্রাসা শিক্ষা বোর্ড পূণর্গঠন, বেতার ও টিভিতে পবিত্র কোরআন তেলাওয়াত প্রচার, মদ, জুয়া, হাউজি, অসামাজিক কার্যকলাপ নিষিদ্ধ এবং শাস্তির বিধান, ঘোড়দৌড় প্রতিযোগিতা নিষিদ্ধকরণ এবং বিশ্ব এজতেমার জন্য টঙ্গীতে সরকারি জায়গা বরাদ্দ ইত্যাদি। বর্তমানে ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে ১৯টি বিভাগ, ৮টি বিভাগীয় ও ৬৪টি জেলা কার্যালয় এবং ৬টি প্রকল্প চলমান রয়েছে।

এর মধ্যে প্রতিটি জেলা ও উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ অন্যতম প্রকল্প যা বাংলাদেশ সরকারের দ্বিতীয় বৃহত্তম প্রকল্প। এ ছাড়াও মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের মাধ্যমে সারাদেশে প্রায় ৭০ হাজার মসজিদে এ শিক্ষা কার্যক্রম চলমান রয়েছে।

image_print

Theme.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


     আরও সংবাদ

Add