নির্বাচন ও রাজনীতিশৈলকুপা

শৈলকুপা উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদককে অব্যাহতি

#ঝিনাইদহের চোখঃ

শোকদিবসের কর্মসূচীতে অ-সহযোগীতা ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে শৈলকুপা উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান কে পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে ।

একই সাথে কেন তাকে দলের সাধারণ সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে চিঠি দেয়া হয়েছে ।

গত ১৮ আগষ্ট বাংলাদেশ কৃষকলীগ ঝিনাইদহ জেলা শাখার প্যাডে ঝিনাইদহ জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম ও সভাপতি সাজেদুল ইসলাম সোম স্বাক্ষরিত চিঠিতে আরো উল্লেখ করা হয়েছে ‘‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কৃষকলীগ শৈলকুপা উপজেলা শাখার পক্ষে ১৬ আগষ্ট দিনব্যাপী কর্মসূচী হাতে নেয়া হয় ।

কর্মসূচীতে কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলহাজ¦ নজরুল ইসলাম দুলাল, সাংগঠনিক সম্পাদক( খুলনা বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত) আতিকুল হক আতিক সহ ঝিনাইদহ জেলা কৃষকলীগ, শৈলকুপা উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ, উপজেলা কৃষকলীগ সহ অঙ্গ সংগঠনের ৭/৮হাজার নেতা-কর্মী, সমর্থক উপস্থিত হয়। কিন্তু দু:খের বিষয় আপনাকে বারবার আমন্ত্রণ জানানো স্বত্বেও আপনি উক্ত স্থানে ও কর্মসূচীতে উপস্থিত থাকেননি, অংশগ্রহণ করেননি । সাংগঠনিক সম্পাদক আতিকুল হক আতিক নিজে আপনাকে অনুরোধ করলেও আপনি অংশ গ্রহণ করেননি ।

আপনার বিরুদ্ধে শোক দিবসের কর্মসূচী ব্যহত করার চেষ্টা ও কৃষকলীগের ঐক্যবদ্ধ সাংগঠনিক অবস্থান বিভক্তি করা ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ উঠেছে । এমত অবস্থায় বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোতাহার হোসেন মোল্লার সদয় অবগতির প্রেক্ষিতে কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক আতিকুল হকের নির্দেশক্রমে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আপনাকে শৈলকুপা উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয়া হলো’’ ।

কৃষকলীগ ঝিনাইদহ জেলা শাখার সাধারণ সম্পাদক আশরাফুল আলম স্বাক্ষরিত এই চিঠির অনুলিপি কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি/সম্পাদক, শৈলকুপা উপজেলা আওয়ামীলী/ শৈলকুপা উপজেলা কৃষকলীগ নেতৃবৃন্দ কে দেয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button