কালীগঞ্জক্যাম্পাস

কালীগঞ্জে ৮ম শ্রেণির ছাত্রের চিরকুট লিখে আত্মহত্যা

কামরুজ্জামান লিটন, ঝিনাইদহের চোখঃ

প্রেমের কারণে আত্মহত্যা করেছে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার গোমরাইল গ্রামের ৮ম শ্রেণির ছাত্র আব্দুল্লাহ। মৃত্যুর আগে লিখে যাওয়া একটি চিরকুট উদ্ধার করা হয়েছে।

আব্দুল্লাহ ভাটাডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র।

জানা গেছে, গত শুক্রবার বিকেলে স্কুল মাঠ থেকে বাড়ি ফিরে আর খেলার মাঠে যায়নি আব্দুল্লাহ। সহপাঠীরা আব্দুল্লাহকে ডাকতে এসেছিল। তাকে না পেয়ে তার পড়ার ঘরে ছুটে যায় সহপাঠীরা। কিছুক্ষন ডাকাডাকির পর কোন সাড়া না পেয়ে ঘরের জানালা দিয়ে দেখতে পাই আব্দুল্লাহ ঘরের ফ্যানের সাথে ঝুলছে। এরপর তাদের চিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে দরজা ভেঙে আব্দুল্লাহ কে নামায়। এরপর সাথে সাথে নেওয়া হয় কালীগঞ্জ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে। তবে ততক্ষণে বেঁচে নেই আব্দুল্লাহ। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, একমাত্র সন্তানকে হারিয়ে বাকরুদ্ধ মা। ঘটনার দিন তিনি ছিলেন আব্দুল্লাহর নানা বাড়িতে। আর বাবা আব্দুল কুদ্দুস মালয়েশিয়া প্রবাসী। ছেলের মৃত্যুর সংবাদ শুনে তিনিও রোববার সকালে দেশে এসে ছেলের জানাযায় শরীক হয়। এরপর বাড়ির পাশে তাকে দাফন করা হয়।

প্রাপ্ত সুত্রে জানা যায়, আব্দুল্লাহর মৃত্যুর কারণ জানতে কালীগঞ্জ থানা পুলিশ ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠায়। সেই রিপোর্ট না পাওয়া পর্যন্ত অধরাই থেকে যাচ্ছে আব্দুল্লাহর মৃত্যুর রহস্য। তবে আব্দুল্লাহর মৃত্যুর রহস্য ঘনীভূত হচ্ছে তার নিজ হাতে লিখে যাওয়া চিরকুটকে ঘিরে।

চিরকুটের ভাষা অনুযায়ী, এক মেয়ের সাথে প্রেমের সম্পর্কের কারণেই আব্দুল্লাহ আত্মহত্যা করেছে। সে ওই মেয়ের ছাড়া মরে যাবে এমন কথাও চিরকুটে লেখা আছে। তাকে যেমন কষ্ট দেওয়া হয়েছে, এমন কষ্ট যেন কোন ছেলেকে না দেওয়া হয়।

নিহতের বাড়িতে গিয়ে এ প্রতিবেদকের কথা হয় প্রতিবেশী অনেকের সাথে। কেউই তেমন কিছু বলতে পারেননি। অনেকে বলছেন, প্রেমের সম্পর্কের জের ধরে মেয়ে পক্ষের লোকজন তাকে মারধর করেছে। আবার কেউ বলছে প্রবাসী বাবার কাছে মোবাইল চেয়েছিল সেটা না দেওয়ায় রাগ করে সে আত্মহত্যা করেছে। তবে, চিরকুট পড়ে বোঝা যায় সে প্রেমের কারণেই আত্মহত্যা করেছে।

কালীগঞ্জ থানার এসআই কাজী আবুল খায়ের জানান, থানায় এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে না আসা পর্যন্ত তদন্তের স্বার্থে এ ব্যাপারে কিছুই বলা যাচ্ছে না। তবে, আব্দুল্লাহ’র শরীরে মারধরের কোন দাগ পাওয়া যায়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button