April 2, 2020

Banner Here
ইবিতে 'শাশ্বত মুজিব' ও 'মুক্তির আহবান'র উদ্বোধন

  •  
  •  
  •  

এম হাসান মুসা, ঝিনাইদহের চোখঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ সম্বলিত ‘মুক্তির আহবান’ ও মুজিববর্ষ স্মরণে ‘শাশ্বত মুজিব’ নামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর দুইটি ম্যুরাল ইসলামী বিশ্ববিদ্যালয়ে উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে প্রধান ফটকের সামনে দুপাশে নির্মিত ম্যুুরাল এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন উর রশিদ আসকারী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের তত্ত¡াবধানে এর নকশা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চাকলা বিভাগের সহকারী অধ্যাপক কনক কুমার পাঠক। উদ্বোধনের পরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

হলের আবাসিক শিক্ষক রবিউল ইসলাম এর সঞ্চালনায় ও হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. তপন কুমার জোয়ার্দার এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন, উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন উর রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

এছাড়াও উপস্থিত ছিলেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজি আখতার হোসেন, শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ, সম্পাদক মোস্তফা জামালসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। হল প্রাধ্যক্ষ ড. তপন কুমার জোদ্দার বলেন,বঙ্গবন্ধুকে ইট পাথরে নয় অন্তরে, চিন্তা, চেতনায় ধারণ করতে হবে।

এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের আয়োজনে সকালে আনন্দ র‌্যালি ও ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

image_print

Theme.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


     আরও সংবাদ

Add