মহেশপুর

ঝিনাইদহে বিজিবি ও সাংবাদিকের নামে চাঁদাবাজী, অবশেষে শ্রীঘরে

#মোস্তাফিজুর রহমান উজ্জল, ঝিনাইদহের চোখঃ

বিজিবি, সাংবাদিক ও রাজনৈতিক নেতাদের নামে গরুর হাট থেকে চাঁদা তোলার অভিযোগে রফিকুজ্জামান বিপলু নামে এক ইউপি মেম্বরকে আটক করেছে ঝিনাইদহের ৫৮ বিজিবি।

এ সময় তার কাছ থেকে বিজিবি ও সাংবাদিকের নাম সম্বলিত তালিকা, পশুর হাটের পাশ বই, ৬ হাজার ৩শ ৫০ টাকা এবং ১টি মোবাইল জব্দ করেছে।

বিপলু মহেশপুর উপজেলার কাকিলাদাড়ী গ্রামের রেজাউল ইসলামের ছেলে এবং এসবিকে ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মেম্বর।

শনিবার বিকালে ৫৮ বিজিবি’র উপ-অধিনায়ক কামরুল হাসান সাক্ষরিত এক ই-মেইল বার্তায় এ খবর জানানো হয়েছে।

অভিযোগ উঠেছে চলতি বছরে মহেশপুরের খালিশপুর পশু হাটের ইজারা না থাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে খাস আদায় করা হচ্ছে। স্থানীয় তহশীলদারের অধীনে জনপ্রতিনিধি ও সরকার দলীয় নেতা কর্মীরা হাটের টাকা তুলে যত সামান্য সরকারী কোষাগারে জমা দিয়ে বাকী টাকা ভাগাভাগী করে নিচ্ছেন।

ভাগাভাগির এই তালিকায় বিজিবির নামে ৫ হাজার, সাংবাদিকের নামে ২ হাজার ও স্থানীয় এমপির নামে ৫ হাজার টাকার তালিকা রয়েছে। এই টাকা আটক ইউপি মেম্বর রফিকুজ্জামান বিপলু বন্টনের নামে পকেটস্থ করেন বলে অভিযোগ।

কিন্তু বিজিবি ও সাংবাদিকদের কেও এই টাকা গ্রহন করেন না। তাদের নাম ভাঙ্গিয়ে তুলে রফিকুজ্জামান বিপলুসহ নেতাকর্মীরা ভাগাভাগী করে নেন। বিজিবির নামে চাঁদাবাজী করার বিষয়টি জানতে পেরে শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ৫৮ বিজিবি’র বিশেষ টহল দল অভিযান চালিয়ে কাকিলাদাড়ী গ্রাম থেকে রফিকুজ্জামান বিপলুকে আটক করে।

এ ব্যাপারে মহেশপুর থানায় বিজিবির হাবিলদার জাহাঙ্গীর আলম বাদী হয়ে একটি মামলা করেছেন। শনিবার দুপুরে রফিকুজ্জামান বিপলুকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button