ক্যাম্পাসপ্রবাসে ঝিনাইদহশৈলকুপা

কোলকাতায় ট্রেনের ধাক্কায় শৈলকুপার স্কুল শিক্ষক নিহত, স্ত্রী আহত, পরিবারে শোকের ছায়া

এম হাসান মুসা, ঝিনাইদহের চোখঃ

ভারতের পশি^মবঙ্গ কোলকাতায় ট্রেনের ধাক্কায় ঝিনাইদহের শৈলকুপার কবির রানা ওরফে খবির (৫১) নামের প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষক নিহত হয়েছে। এ সময় আহত হয় তার স্ত্রী শাহারা কবির। ঘটনাটি শুক্রবার বিকাল আনুমানিক সাড়ে ৫টার দিকে শিয়ালদাহ স্টেশনে।

নিহত কবির রানা পৌর এলাকার চর আউশিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও চর আউশিয়া গ্রামের মৃত ছানারুদ্দিন বিশ^াসের ছেলে। শুক্রবার সন্ধা সাড়ে ৭টার দিকে পশি^মবঙ্গের যাদবপুর জিআরপি থানার পুলিশ দূর্ঘনার খবর পরিবারকে জানালে শোকের ছায়া নেমে আসে পরিবারটিতে। চিকিৎসার জন্য কবির রানা শুক্রবার সকালে বৈধভাবে দর্শনার গেদে স্থল বন্দর দিয়ে ভারতে প্রবেশ করেন বলে জানা যায়।

নিহত কবির রানার জামাই ইসরাফিল জানান, তার শশুর কবির রানা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। কিছুদিন আগে শারীরিক ভাবে অসুস্থ হয়ে পরেন তিনি। কিছুটা সুস্থ হওয়ার পর উন্নত চিকিৎসার জন্য বৈধভাবে শুক্রবার সকালে শাশুরী সহ দর্শনার গেদে স্থল বন্দর হয়ে ভারতে প্রবেশ করেন। তাদের শনিবার পিয়ারলেস হাসপাতালে ডাক্তার দেখানোর কথা। শুক্রবার বেলা আড়াইটার সময়ও তাদের সাথে কথা হয় পরিবারের সদস্যদের। হঠাৎ সন্ধা সাড়ে ৭টার দিকে ভারত থেকে একটি মোবাইল কল আসে তাদের কাছে। যাদবপুর জিআরপি থানার পরিচয় দিয়ে রেলওয়ে পুলিশ জানান, কবির রানা নামের এক ব্যক্তি কোলকাতার শিয়ালদাহ স্টেশনে ট্রেনের ধাক্কায় নিহত হয়েছে এবং তার স্ত্রী শাহারা কবির আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধিন। এ ঘটনা শোনার সাথে সাথে তার একমাত্র সন্তান ফিরোজ আহম্মেদ অচেতন অবস্থায় পড়ে আছে বলে জামাই ইসরাফিল জানান। সরকার যেন দ্রæত নিহত ও আহত ব্যক্তিকে দেশে ফেরার ব্যবস্থা করে দেন এ দাবি পরিবারের।

চর আউশিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, কবির রানা তার স্কুলের সহকারী শিক্ষক। আর কিছুদিন পরেই তিনি অবসরে যাবেন। উন্নত চিকিৎসার জন্য শুক্রবার সকালে তিনি ভারতের পশি^মবঙ্গের কোলকাতার উদ্দেশ্যে রওনা হন। সাথে তার স্ত্রী শাহারা কবির ছিলেন। হঠাত সন্ধা সাড়ে ৭টার দিকে বাড়িতে খবর আসে তিনি শিয়ালদাহ স্টেষনে ট্রেনের ধাক্কায় নিহত হয়েছে। এ সময় তার স্ত্রী আহত হন বলে কোলকাতার যাদবপুর জিআরপি থানার পুলিশ জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button