ধর্ম ও জীবন

ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

খাইরুল ইসলাম নিরব, ঝিনাইদহের চোখঃ

ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহ জেলা কার্যালয়ের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশন উপ-পরিচালক মোঃ আব্দুল হামিদ খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিলু মিয়া বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ সেলিম রেজা। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন। স্বাগত বক্তব্য প্রদান করেন ইসলামিক ফাউন্ডেশন ফিল্ড অফিসার মোহাম্মদ মিজানুর রহমান।

অতিথিবৃন্দ বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলনের মাধ্যমে আমরা বাংলা ভাষা পেয়েছি যা আজ আন্তুর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস দিবস হিসেবে পালন করতে পারছি। ১৯৫২ সালের ভাষা আন্দোলনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজবিুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে আমরা বিজয় লাভ করি। আমরা সকলে দেশ ও জাতিকে ভালবেসে কাজ করতে পারলে সকল শহীদ আত্মা শান্তি পাবে বলে আমরা বিশ্বাস করি। সর্বশেষে দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া ও মোনাজাত করেন পুরাতন ডিসি কোর্ট জামে মসজিদ খতীব মাওলানা মোহাম্মদুল্লাহ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button