ঝিনাইদহ সদর

ঝিনাইদহের দিন মজুর দুর্লভ বাঁচতে চাই

কামরুজ্জামান লিটন, ঝিনাইদহের চোখঃ

হতদরিদ্র দিনমজুর দুর্লভের এক লক্ষ টাকার অভাবে অপারেশন করতে পারছেনা। ঝিনাইদহ পৌর এলাকার পবহাটি গ্রামের হতদরিদ্র দিনমজুর দুর্লভ মন্ডল বাবা আবুল কাসেম মৃত্যুর পর অভাবী সংসারের হালধরেন দুর্লভ। সংসারে পাঁচ জন সদস্য প্রতিবন্ধী মা, স্ত্রী, আর ছোট ছোট দুই সন্তান। দুর্লভ রাজমিস্ত্রীর জোগালের কাজ করে। অভাবের সংসার কখনও খেয়ে কখনও না খেয়ে কাজে চলে যাই। কখন যে মরন ব্যাধী (Paingcria Taitis) পেইংক্রিয়া টাইটিস ও (GoldbladerStone) পিত্তি থলিতে পাথর হয়েছে তা জানেনা।

মাঝে মাঝে পেটে ব্যাথায় ছটফট করে ওষুধের দোকান থেকে ব্যাথার ওষুধ কিনে খায়। পেটে ব্যাথা হলে সহয্য করতে না পারলে গলায় দড়ি নিতে যাই। বেশি পেটে ব্যাথা হলে সহয্য করতে না পারলে হাসপাতাল ভর্তি হয়। এবার হাসপাতাল থেকে বলেছে আমরা পারব না ঢাকা নিতে হবে।

৩০/৪/২০ তারিখ ঝিনাইদহ রাবেয়া হাসপাতালে ভর্তি হয়ে বিভিন্ন টেষ্ট করে ডাক্তার বলেন ঢাকা নিতে হবে। ঐ দিনে ঝিনাইদহ ইসলামী ব্যাংক হাসপাতালে ডাঃ মোজাম্মেল হোসেনকে দেখালে তিনি বলেন এই রোগের অপারেশন ঝিনাইদহে হয় না ঢাকা নিয়ে যান। ঢাকাতে অপারেশন করতে হবে লক্ষাধিক টাকা লাগতে পারে। মন মানেনা পরিবারের লোকেরা আবার ঝিনাইদহে সার্জারী ডাঃ জাহিদুল ইসলাম জাহিদকে দেখান তিনি বলেন ঢাকা নিয়ে যান সময় কম।

এ কথা শোনার পর পরিবারের সদস্য ও দুর্লভ কান্নাঁয় ভেঙে পড়ে। সংসার চলেনা কিভাবে এত টাকা জোগাড় করবে। এই করোনা ভাইরাসের মধ্যে কোন কাজ নেই। ঝিনাইদহ ডিসি মহোদয় ও মেয়র মহোদয়ের সরকারী সাহায্য পেয়েছে এবং পাড়াপতিবেশী যে সাহায্য করেছিল সেই দিয়ে সংসার কোন মতে চলছে।

সমাজের বিত্তবান দের নিকট আবেদন এই গরীব অভাবী অসহায় দিনমজুর দুর্লভের সাহায্যের জন্য যদি আপনারা এগিয়ে আসেন তাহলে ওর জীবন বেঁচে যাবে স্ত্রী, প্রতিবন্ধী মা, ও মাসুম সন্তানরা ফিরে পাবে বাবাকে সাহায্যে ঠিকানা দুর্লভ মন্ডল পবহাটি বল ফিল্ডে পাশে ঝিনাইদহ।

সাহায্যের বিকাশ নং ০১৩০৫-৪২৪৩৭৮ অথবা ০১৭১০-৭৮৬৯০১ আপনাদের সাহায্যে বেঁচে যাবে পাঁচ জনের জীবন। মানুষ মানুষের জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button