টপ লিডহরিনাকুন্ডু

ঝিনাইদহে নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মাণ হচ্ছে প্রাথমিক বিদ্যালয়

সুলতান আল একরাম, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলায় নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মাণ করা হচ্ছে সরকারী প্রাথমিক বিদ্যালয়। উপজেলার হিঙ্গারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন বিল্ডিং নির্মাণে এই অভিযোগের ঘটনা ঘটেছে।

উপজেলার এলজিইডি অফিস সূত্রে জানা যায়, ৮৩লাখ ১হাজার ৪শত বরাদ্ধে বিল্ডিং নির্মিত হচ্ছে। এত বরাদ্ধের পরেও এখানে নিম্ন মানের ইট খোয়া এবং বালি ব্যবহার করা হচ্ছে বলে এলাকাবাসীরা জানান।

নির্মাণাধীন বিল্ডিং সরেজমিন পরিদর্শন কালে দেখা যায়, সিডিউল মোতাবেক নির্মান সামগ্রী ব্যবহার করা হচ্ছেনা এবং লিনটন ঢালায় একসাথে দেওয়ার কথা থাকলেও এক এক পাশ আলাদা আলাদা ভাবে দেওয়া হচ্ছে যাতে বিল্ডিং এর শক্তি অনেক কম হয়ে যাচ্ছে।

এছাড়া নীচতলার ফ্লোর নিম্ন মানের খোয়া দিয়ে ঢালায় করা হচ্ছে যার মধ্যে অনেক গাছের পাতা, ধুলা ময়লা আবর্জনা মিশ্রিত রয়েছে এবং ঝাঁমা ইটের খোয়া ব্যবহার করা হয়েছে।

এবিষয়ে হরিণাকুন্ডু এলজিইডি’র উপজেলা প্রকৌশলী রওশন হাবিব জানান, ডাস্টযুক্ত খোয়া ব্যবহার করছিল জানতে পেরে আমি লিখিত ভাবে ডাস্ট পরিস্কার করার জন্য জানিয়েছি।

বিদ্যালয়ের সভাপতি আশরাফুল হক জানান, আমি এই নির্মাণ কাজে বার বার বাধা দিয়েছি এমনকি আমার সাথে হাতাহাতি পর্যন্ত হয়েছে এখন প্রভাব খাটিয়ে ঠিকাদার কাজ করে যাচ্ছে।

বিদ্যালয়ের নির্মাণকারী ঠিকাদার আব্দুল মালেক জানান বিল্ডিং নির্মাণে কোন ধরনের নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে না। সব শিডিউল মোতাবেক হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button