কালীগঞ্জ

কালীগঞ্জে ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচি পরিদর্শন

সাজ্জাদ আহমেদ, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের কালীগঞ্জ বাসস্ট্যান্ডে অর্পিতা মোটরসাকেল ওয়ার্কশপ পরিদর্শন করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবার্ণী রানী সাহা।

ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচি ও প্রো-পুওর গ্রোথ অব রুরাল এন্টারপ্রাইজেস থ্রু সাসটেনেবল স্কিল ডেভেলপমেন্ট- প্রোগ্রেস কর্মসূচির আওতায় অর্পিতা মোটরসাকেল ওয়ার্কশপ ।

শোভন কর্মপরিবেশে সুবিধা বঞ্চিত যুবক-যুবতীদের অন্তর্ভুক্ত এবং বাজারের স্থায়ীত্বশীলতা উন্নয়নের মাধ্যমে বাংলাদেশের দারিদ্রতা দূরীকরণ উদ্দেশ্যকে সামনে রেখে কালীগঞ্জের ২৯ জন লাইট ইঞ্জিনিয়ারিং শিল্প মালিকদের শোভন কর্মপরিবেশ, ব্যবসায়িক দক্ষতা উন্নয়ন ও কারিগরি দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়। পরবর্তীতে এই প্রতিষ্ঠানগুলোতে ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির মাধ্যেমে বেকার যুবক-যুবতীদের বিনামূল্য কাজ শেখার সুযোগ করে দেওয়া হয়।

কালীগঞ্জে ৬০ জন বেকার যুবক-যুবতীকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। কর্মসূচি পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন জেলা ব্র্যাক প্রতিনিধি শফিকুল ইসলাম, প্রোগ্রেস ফিল্ড টেকনিক্যাল অফিসার আব্দুর রহিম ও কালীগঞ্জ দক্ষতা উন্নয়ন কর্মসূচির হাসান ।

তিনি কর্মসূচির কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন ও কর্মসূচির মাধ্যমে লক্ষিত জনগোষ্ঠী যাতে উপকৃত হয় সেদিকে নজর দিতে পরামর্শ দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button