কালীগঞ্জটপ লিড

চিনি শিল্পকে টিকিয়ে রাখতে হবে, যৌথ মতবিনিময় সভায়- চেয়ারম্যান অজিত কুমার পাল

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহের চোখঃ

‘নৈতিকতা ও সততা দিয়ে দেশি-বিদেশি বিনিয়োগে আধুনিকায়নের মাধ্যমে চিনির সাথে নতুন প্রডাক্ট দিয়ে ১২ মাস কাজ করে চিনি শিল্পকে টিকিয়ে রাখা হবে। দেশের অনেক অর্জন আছে। শিল্পের বিকাশ না ঘটলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সালের উন্নত দেশ রূপকল্প বাস্তবায়ন সম্ভব না।

সোমবার সকালে ঢাকার মতিঝিল চিনি ভবনের নিচ তলায় বাংলাদেশ আখ চাষী ফেডারেশন ও সুগার কর্পোরেশনের শ্রমিক ফেডারেশনের যৌথ আয়োজনে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান অজিত কুমার পাল।

বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান অজিত কুমার পালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। বিশেষ অতিথি ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মাজহারুল ইসলাম প্রধান, মোবারক চিনিকল শ্রমিক ইউনিয়নের সভাপতি, বাংলাদেশ চিনিকল শ্রমিক ফেডারেশনের আইন ও দরকষকষি সম্পাদক গোলাম রসূল সহ আখ চাষী ফেডারেশন এবং সুগার কর্পোরেশনের শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, অদক্ষ ব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে আজ এ শিল্পটির করুণদশা। সরকার শিল্পটিকে টিকিয়ে রাখতে কাজ করছে।
আগামীতে চাষিদের ভর্তুকি, আখের মূল্য বীজ সার সময় মত প্রদান করা হবে বলে তিনি প্রতিশ্রæতি দেন।

যৌথ এ মতবিনিময় সভায়, মোবারকগঞ্জ মিল জন এলাকার স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনারসহ পঞ্চ গড়-১ আসনের সাংসদ মাজহারুল ইসলাম প্রধান এবং আখ চাষী ফেডারশন ও সুগার করপোরেশনের শ্রমিক ফেডারশনের নেত্রিবৃন্দ, জামালপুর-২, সুগার করপোরেশনের চেয়ারম্যান অজিত কুমার পালকে পূনরায় তার চাকরির মেয়াদ আরো ২ বৎসর বৃদ্ধি করার দাবী জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button