Uncategorizedকালীগঞ্জমাঠে-ময়দানে

শেষ হলো চাপালী যুবসংঘ ফুটবল টুর্ণামেন্ট

ঝিনাইদহের চোখঃ

খেলার প্রথমার্ধ ছিল বেজপাড়া ফুটবল একাদশের দখলে। পর পর দুইটি গোল করে দলকে বিজয়ের দিকে এগিয়ে নিয়ে যায় তারা। এরপর বিরতী শেষে দ্বিতীয়ার্ধের খেলা শুরু। শুরুতেই কালীগঞ্জ মর্নিংষ্টার দলের খেলোয়াড়রা একটি গোল পরিশোধ করেন। এরপর চলে জয় পাবার জন্য আরেকটি গোল পরিশোধের লড়াই। শেষ পর্যন্ত পরিশোধও হয়ে যায় গোলটি। খেলা চলে যায় ট্রাইব্রেকারে, সেখানেও মনিংষ্টার এর কাছে ৪-২ গোলে পরাজতি হয় বেজপাড়া ফুটবল একাদশ। এভাবেই শেষ হয় চাপালী ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা।

গত ৮ নভেম্বর থেকে শুরু হওয়া এই টুর্ণামেন্টে ৮ টি দল অংশ গ্রহন করেন। শেষ দিনে ফুটবল ছাড়াও ছিল গ্রামবাংলার ঐতিহ্য লাঠি খেলা ও হা-ডু-ডু খেলা। সন্ধ্যায় অনুষ্ঠিত হয় ব্যান্ড সংগীত আর রাতে পালাগান। দিনব্যাপী অনুষ্ঠান মালায় হাজারো দর্শক উপস্থিত ছিলেন। গোটা চাপালী গ্রাম ছাড়াও পাশ^বর্তী গ্রামগুলোর মানুষের মাঝে আনন্দ-উল্লাস বিরাজ করে।

বুধবার বিকাল ৩ টা ৪৮ মিনিটে খেলা শুরুর মাত্র ১৬ মিনিট পর বেজপাড়া দলের পক্ষে গোল করেন ৭ নম্বর জার্সি পরিহিত সোহাগ। এরপর ৩০ মিনিটের সময় একই দলের ১০ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় সাগর আরেকটি গোল করেন। ২-০ গোলে এগিয়ে থাকা বেজপাড়া দল অনেকটা বিজয়ের দিকে যাচ্ছিল। এরই মধ্যে প্রথমার্ধের খেলা শেষ হয়, শুরু হয় দ্বিতীয়ার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধে কালীগঞ্জ মর্নিংষ্টার একাদশকে গোল পরিশোধে প্রাণপন লড়াই করতে দেখা যায়। তাদের দলের ৪ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় রকি দলের পক্ষে প্রথম গোলটি করেন। এরপর ১০ নম্বর জার্সি পরিহিত রনি আরেকটি গোল করলে খেলায় সমতা ফিরে আসে। উভয়দল যখন দুইটি করে গোল পায় তারপর সময়টা ছিল খুবই কম। রেফারী শেষ বাশি বাজিয়ে দিয়ে সরাসরি ট্রাইব্রেকারে চলে যান। ট্রাইব্রেকারে বেজপাড়া দলের দুই খেলোয়াড়ের দুইটি বল গোলপোষ্টের বাইরে চলে গেলে মনিংষ্টার দলের বিজয় নিশ্চিত হয়ে যায়। শেষ পর্যন্ত ট্রাইব্রেকারে গোলে কালীগঞ্জ মর্নিংষ্টার ফুটবল একাদশ ৪-২ গোলে বেজপাড়া ফুটবল একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ান হয়। খেলায় বেজপাড়া ফুটবল একাদশের পক্ষে ছিলেন গোলরক্ষক বাপ্পারাজ, অধিনায়ক মিন্টু, খেলোয়াড় সোহাগ, মাসুম, হাসান, সাগর, সাইদুর, রবজেল, সাগর(২), রহিম, সাইফুল ও খাইরুল। কালীগঞ্জ মনিংষ্টার ফুটবল একাদশের পক্ষে ছিলেন গোলরক্ষক কিতাবুল, অধিনায়ক রহমান, খেলোয়াড় রাসেল, শাকিল, মুন্না, রকি, আকাশ, রনি, অনু, প্রদীপ, সোহাগ, জুবায়ের, বিলু ও কৃষ্ণ। খেলাটি পরিচালনা করেন রেফারী জামাল হোসেন, তাকে সহযোগিতা করেন শামীম হোসেন ও বেলাল হুসাইন।

খেলায় সর্বচ্চো গোলদাতা হয়েছেন কালীগঞ্জ মর্নিংষ্টার দলের রনি, আর ম্যান অব দ্যা টুর্ণামেন্ট হয়েছে বেজপাড়া দলের সোহাগ। ফাইনাল খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম। আর পুরষ্কার বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চেয়ারম্যান ইলিয়াস হোসেন, চাপালী গ্রামের গোলাম সরোয়ার, এস.এম সামছুল আলম, বাবুর আলী, আজাদ রহমান, আব্দুর রহিম, জহুরুল ইসলাম, ফারুক হোসেন প্রমূখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button