ক্যাম্পাস

ইবিতে ছাত্রমৈত্রীর ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

অনি আতিকুর রহমান, ইবি প্রতিনিধি, ঝিনাইদহের চোখঃ

‘মেহনতী জনতার সাথে একাত্ম হও, শিক্ষাঙ্গনে ঘুষ-দূর্নীতি-সন্ত্রাস-দখলদারিত্ব বন্ধসহ সকল কায়েমী স্বার্থকে পরাস্ত কর’ স্লোগানে ইসলামী বিশ্ববদ্যিালয়ে (ইবি) ছাত্রমৈত্রীর ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে দুই দিনব্যাপী কর্মসূচী পালন করেছে ইবি শাখা ছাত্রমৈত্রী।

কর্মসূচীর অংশ হিসেবে শনিবার (৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টায় ছাত্রমৈত্রীর দলীয় টেন্ট থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে নেতাকর্মীরা। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একইস্থানে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। পরে সেখানে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।

শাখা ছাত্রমৈত্রীর সভাপতি আব্দুর রউফ ও সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পুর নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি আখতার হোসেন আজাদ ও শামিমুল ইসলাম সুমনসহসহ অন্য নেতাকর্মীরা।

এর আগে গত শুক্রবার (৬ ডিসেম্বর) দিনের প্রথম প্রহরে (রাত ১২টায় ১ মিনিটে) বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন ও নিরবতা পালন করে সংগঠনটির নেতাকর্মীরা।

উল্লেখ্য, ১৯৮০ সালের ৬ ডিসেম্বর বহুধাবিভক্ত প্রগতিশীল ছাত্র আন্দোলনের চারটি সংগঠনের ঐতিহাসিক ঐক্যের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় প্রতিষ্ঠালাভ করে বাংলাদেশ ছাত্র মৈত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button