December 10, 2019

Banner Here
ঝিনাইদহে মোবাইল অ্যাপ এর মাধ্যমে কৃষকের ধান বিক্রির নিবন্ধন প্রচারণা

  •  
  •  
  •  

হাসানুর রহমান, ঝিনাইদহের চোখঃ

মোবাইল অ্যাপ ব্যবহার করে সরকারী গুদামে ন্যায্য মুল্যে ধান বিক্রি করার কৃষকের নিবন্ধন প্রচারণা শুরু করেছে ঝিনাইদহ খাদ্য বিভাগ।

এ উপলক্ষ্যে সোমবার ঝিনাইদহ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে শিক্ষকদের মাধ্যমে এই বার্তা কৃষকদের মাঝে পৌছে দিতে প্রচারণা চালানো হয়। জেলা খাদ্য নিয়ন্ত্রক আনোয়ারুল করিমের উপস্থিতিতে কার্যক্রমে অংশ নেন জেলার সিনিয়র সাংবাদিক ও দৈনিক নবচিত্র পত্রিকার বার্তা প্রধান আসিফ কাজল ও দৈনিক মানবজমিন পত্রিকার জেলা প্রতিনিধি আমিনুল ইসলাম লিটন।

এ সময় ঝিনাইদহ সদর উপজেলা শিক্ষা অফিসার শুধাংশু শেখর, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, প্রধান শিক্ষক জাকির হোসেন, প্রধান শিক্ষক গোপাল দাসসহ জেলার বিভিন্ন প্রাইমারি স্কুলের শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন। প্রচারণায় অংশ নিয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক আনোয়ারুল করিম বলেন, আগামী ৭ ডিসেম্বরের মধ্যে অ্যাপস ব্যাবহার করে কৃষকরা ধান বিক্রির জন্য নিজেকে নিবন্ধন করতে পারবে। একজন কৃষক নিজেকে নিবন্ধিত করলে ধান বিক্রির আবেদন, বরাদ্দের আদশে এবং মুল্য পরিশোধের সনদ সম্পর্কিত তথ্য মোবাইলে এসএমএস’র মাধ্যমে পাবেন। এই অ্যাপস ব্যাবহারের ফলে দালাল, ফড়িয়া ও মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ব কমবে। এতে কৃষকরা সময়, খরচ, হয়রানী ও ভোগান্তির হাত থেকে বাঁচবেন।

৭ ডিসেম্বরের মধ্যে নিবন্ধন শেষে ১৫ ডিসেম্বরের মধ্যে ধান কেনার আবেদন করতে পারবেন। বিস্তারিত তথ্য জানতে ৩৩৩ নাম্বারে কৃষকদের ফোন করতে বলা হয়েছে।

image_print

Theme.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


     আরও সংবাদ

Add