December 10, 2019

Banner Here
মাশউক এর উদ্দ্যোগে কালীগঞ্জে বিনামুল্যে “সনোফিল্টার” বিতরণ

  •  
  •  
  •  

সাজ্জাদ আহমেদ, ঝিনাইদহের চোখঃ

রবিবার সকালে কালীগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে “ইন্টিগ্রেটেড সাসটেইনেবল প্রজেক্ট ফর আর্সেনিক মিটিগেশন অফ ড্রিংকিং ওয়াটার থ্রো সনোফিল্টার ফর দি আর্সেনিক এক্সপোজড পোউর পিপুল অফ কালীগঞ্জ উপজেলা, ঝিনাইদহ ডিসট্রিক্” প্রকল্পের কালীগঞ্জ উপজেলার আর্সেনিক আক্রান্ত ও ঝুঁকিতে থাকা দরিদ্র পরিবারের মাঝে বিনামূল্যে আর্সেনিক মুক্তকরন “সনোফিল্টার” বিতরণ করা হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার কৌশিক খান,সাংবাদিক সাজ্জাদ আহমেদ ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর উপ-সহকারী প্রকৌশলী জেসমিন আরা। অনুষ্ঠান পরিচালনা করেন কুষ্টিয়া মাশউক এর প্রোগ্রাম কো-অর্ডিনেটর শাহ্ আবুল আওয়াল। এছাড়াও উপস্থিত ছিলেন কুষ্টিয়া মাশউক এর এ্যাকাউন্টস্ এন্ড ফাইন্যান্স কো-অর্ডিনেটর লিটন মোল­া, কালীগঞ্জ এর প্রকল্প প্রজেক্ট ম্যানেজার মোঃ তৌহিদুল করিম ছাড়াও ঝিনাইদহ ও প্রকল্প কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা/কর্মচারী।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহা বলেন, আর্সেনিক একটি নিরব মানব ঘাতক যা কিনা ভু-গর্ভস্থ্য পানির সহিত মিশ্রিত অবস্থায় থাকে। আর্সেনিক আক্রান্ত ও ঝুঁকিতে থাকা দরিদ্র পরিবারের মাঝে বিনামুল্যে আর্সেনিক মুক্তকরন সনোফিল্টার সরবরাহ করায় মাশউক সংস্থার মহোতি এই উদ্দ্যোগকে স্বাগত ও ধন্যবাদ জানান। এটার সঠিক ব্যবহার ও রক্ষনাবেক্ষন মাশউক এর কর্মীদের শেখানো পদ্ধতিতে আপনারাই করবেন এবং এর থেকে উপকৃত হবেন। বাল্যবিবাহ থেকে বিরত থাকা, নারী-পুরুষ বৈষম্য দুরীকরণ ও ডেঙ্গু রোগের থেকে বাচার জন্য আপনার বাড়ীর আঙ্গীনা পরীস্কার পরিচ্ছন্ন রাখার ব্যাপারে সকলকে সচেতন হওয়ার জন্য উদ্বুদ্ধ করেন। এছাড়াও এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে মাশউক সংস্থার আর্থিক সহায়তায় ও আমার নিজস্ব পরিকল্পনায় কালীগঞ্জ উপজেলার কাষ্টভাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে বিনামূল্যে “স্যানেটারী টাওয়েল” বিতরণ করা হয়। প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু এবং বিশেষ অতিথিবৃন্দ মাশউক সংস্থার মহোতি এই উদ্দ্যোগকে স্বাগত ও ধন্যবাদ জানান। প্রধান অতিথি,অতিথিসহ সংস্থার প্রোগ্রাম কো-অর্ডিনেটর ও অন্যান্য কর্মকর্তার উপস্থিতিতে উপকারভোগীদের মাঝে বিনামূল্যে আর্সেনিক মুক্তকরন সনোফিল্টার বিতরন করার মধ্যদিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

image_print

Theme.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


     আরও সংবাদ

Add