কালীগঞ্জ

কালীগঞ্জে কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ প্রদান

ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের কালীগঞ্জে কিশোরীদের সঞ্চয়ে উৎসাহিতকরণ এবং সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে সংগঠিত করে বাল্য বিবাহ, নারী নির্যাতন, যৌতুক বিরোধী, নেতৃত্ব বিকাশ ও ইভটিজিং প্রতিরোধসহ কিশোরীদের বয়ঃসন্ধি সম্পর্কে সচেতন করার লক্ষ্যে প্রশিক্ষণ প্রদান ও প্রশিক্ষণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার সকালে উপজেলার বালিয়াডাঙ্গা এম.এস মাধ্যমিক বিদ্যালয়ে কিশোরী সংঘের ১০০ সদস্যকে এ প্রশিক্ষণ প্রদান করা হয়।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলমগীর হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম, কোর্স পরিচালক ও উপজেলা পল্লী উন্নয়ন অফিসার খাইরুল হকসহ অন্যান্যরা।

কোর্স পরিচালক ও উপজেলা পল্লী উন্নয়ন অফিসার খাইরুল হক জানান, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর বাস্তবায়নে দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্পের আওতায় দেশের ৫৯টি উপজেলায় গড়ে ২টি করে মোট ১১৮টি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রিক কিশোরীদের ক্ষুদ্র ক্ষুদ্র সঞ্চয়ের মাধ্যমে মাসিক নূন্যতম ৫০ টাকা ২০০ টাকা পর্যন্ত সঞ্চয় করতে পারবে। কিশোরীদের জমাকৃত সঞ্চয়ের উপর বছর ভিত্তিতে সরকার হতে ২০০% হারে বোনাস প্রদান করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button