December 10, 2019

Banner Here
নিষিদ্ধ সংগঠন “আল্লাহর দল” সক্রিয় ৩ সদস্য আটক করেছে র‌্যাব

  •  
  •  
  •  

ঝিনাইদহের চোখঃ

র‌্যাবের জঙ্গি ও সন্ত্রাসবাদবিরোধী কর্মসূচির অংশ হিসাবে পৃথক অভিযানে নিষিদ্ধঘোষিত সংগঠন “আল্লাহর দল”-র তিন সদস্য এবং এক অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবসায়ীকে আটক এবং তার কাছ থেকে বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার করছে বলে র‌্যাব জানায়।

র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের কোম্পাণি কমন্ডার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ অঅলম জানান, গোয়েন্দা তথ্যেও ভিত্তিতে র‌্যাবের আভিযানিক দল ২৮ নভেম্বর (বৃহস্পতিবার) রাত সাড়ে ৮টার দিকে চুয়াডাঙ্গা জেলার সদর উপজেলার জাফরপুর গ্রামের নুরনগর জাফরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আল্লাহর দল” -র তিনজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে। গ্রেপ্তারকৃতরা হলো চুয়াডাঙ্গার রুহুল আমিন (৪০) ও কলম মন্ডল (৩৯) এবং ঝিনাইদহের নুর ইসলাম ওরফে পাখি (৩৮)।

র‌্যাব কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা তাদেও নিষিদ্ধঘোষিত সংগঠন “আল্লাহর দল”-র সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি প্রদান করে। গ্রেফতারকৃতদের কাছ থেকে ২টি ধর্মীয় উগ্রবাদী লিফলেট, সংগঠনের সদস্যদের নামীয় তালিকা এবং গোপন বৈঠকে সদস্যদের হাজিরার তালিকার ফটোকপিসহ গুরুত্বপূর্ণ কিছু নথি এবং ৩ টি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত মোঃ রুহুল আমিন ও কলম মন্ডল প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সে দীর্ঘদিন যাবৎ নিষিদ্ধ ঘোষিত সংগঠন “আল্লাহর দল” সংগঠনের সমর্থন এবং এর কর্মকান্ডকে গতিশীল ও উৎসাহিত করার উদ্দেশ্যে প্রচারণা চালিয়ে আসছে । অভিযানকালে তাদের সাথে অবস্থানকারি আরো ৭/৮ জন পালিয়ে যায়। পলাতক আসামীদের সম্বন্ধে তথ্য সংগ্রহ ও গ্রেফতার অভিযান চলমান রয়েছে।

image_print

Theme.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


     আরও সংবাদ

Add