কালীগঞ্জটপ লিডনির্বাচন ও রাজনীতি

আ: মান্নান সভাপতি-আনোয়ারুল আজিম সম্পাদক (ভিডিও সহ)

সাবজাল হোসেন, ঝিনাইদহের চোখঃ

ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও শান্তিপূর্ণ পরিবেশে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সন্মেলন সম্পন্ন হয়েছে।

রোববার শহরের সরকারী ভূষন হাইস্কুল মাঠে অনুষ্ঠিত এ সন্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন (এমপি)। সম্মেলনে আব্দুল মান্নান সভাপতি ও আনোয়ারুল আজিম আনার সাধারন সম্পাদক হিসেবে পুননির্বাচিত হয়েছেন। এ সম্মেলনে ২০ থেকে ২৫ হাজার নেতা কর্মীর সমাগম ঘটে।

এ উপলক্ষে সকাল ১০ টায় প্রধান অতিথি ও স্থানীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সন্মেলনের উদ্বোধন ঘোষনা করেন ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই এমপি।

অনুষ্ঠানের শুরুতে দলীয় বার্ষিক রিপোট পেশ করেন, কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার।

প্রধান অতিথির বক্তৃতায় কেন্দ্রিয় আ’লীগের সাংগাঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন বলেন, বাংলাদেশ আ’লীগের একটি গৌরবময় ঐতিহ্য রয়েছে। এ দলের নেত্রী হিসেবে বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা আজ দেশের মানুষের কল্যানে কাজ করে যাচ্ছেন। তার একটাই লক্ষ্য দেশটাকে বঙ্গবন্ধুর সোনার বাংলা হিসেবে গড়ে তোলা। সে কারনে দলের নেতাকর্মিদেরকে তাকে অনুসরন করতে হবে। দলের মধ্যে কোন ক্যাসিনো, মাদক ব্যাবসায়ী ও সন্ত্রাসীদের ঠাই নেই। দলের নেত্রীর নির্দেশে তাদেরকে চিহ্নিত করে দল থেকে বের করে দেওয়া হবে। জাতীয় জনক বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগ যুদ্ধ বিধস্ত দেশকে আজ একটি সমৃদ্ধিশালী দেশে পরিনত করেছেন। দেশনেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে উন্নিত হয়েছে। তিনি বলেন দলের মধ্যে কিছু হাইব্রিড নেতা তৈরী হয়েছে। তারা জনগনের সেবক নয়। তাদের ব্যাপারে দলের নেত্রীসহ নেতারা তীক্ষ নজর রাখছে। তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে এগিয়ে যাচ্ছে, দেশের মানুষ এখন আর কেউ না খেয়ে থাকেনা। এ অবদান বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। শেখ হাসিনা আজ দেশের গর্ব। যা আন্তর্জাতিক পর্যায় পর্যন্ত স্বীকৃত।

প্রধান বক্তা আওয়ামীলীগ ঝিনাইদহ জেলা শাখার সাধারন সম্পাদক ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টুর পরিচালনায় সন্মেলনে বিশেষ অতিথি ছিলেন আওয়ামীলীগ কেন্দ্রিয় কার্যনির্বাহী কমিটির সদস্য পারভিন জামান কল্পনা।
কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সাংসদ আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্টানে আরো বক্তব্য রাখেন, ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাডঃ আজিজুর রহমান, জেলা আ’লীগ নেতা মকবুল হোসেন, তৈয়ব আলী জোয়ার্দ্দার ও ঝিনাইদহ -৩ আসনের সাংসদ শফিকুল আজম খান চঞ্চল।

অনুষ্টানের সভাপতির ভাষনের পর ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই এমপি বর্তমান কালীগঞ্জ উপজেলা শাখার কমিটিকে বিলুপ্ত করে আব্দুল মান্নানকে সভাপতি ও আনোয়ারুল আজিম আনারকে পুণ সাধারন সম্পাদক ঘোষনা করেন।

উল্লেখ্য দীর্ঘ ১৫ বছর পরে এ সম্মেলনকে কেন্দ্র করে শহর জুড়ে সবখানে ছিল সাজ সাজ রব। সকাল থেকেই বাদ্যযন্ত্র ফেষ্টুন সহকারে খন্ড খন্ড মিছিল নিয়ে দলীয় নেতা কর্মীরা সন্মেলন কেন্দ্রে জড়ো হতে থাকে। দুপুরের মধ্যে পুরো মাঠ কানায় কানায় ভরে যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button