অন্যান্য

মারজিয়াকে বাচাতে এগিয়ে আসুন

#ওমর ফারুক, ঝিনাইদহের চোখঃ

মতিঝিল আইডিয়ালের কলেজের ছাত্রী। মেয়েটির স্বপ্ন শিক্ষিকা হওয়ার।বাবা -মা দুজনেই ছিল (আল বারাকা মডেল একাডেমির) শিক্ষক, শিক্ষিকা তাদের থেকেই পাওয়া মারজিয়ার এই অনুপ্রেরণা। ইতিমধ্যেই সে অনেক পথশিশুদের প্রিয় শিক্ষিকা। গরীব পথশিশুদের জন্য ও একটা স্কুল করতে চায়, কারণ ওর মতে শিক্ষাই পারে একজন মানুষকে সত্যিকার অর্থে মানুষ করতে। এই টুক বয়সেই কত্ত চিন্তা তার।

কিন্তু তার সব চিন্তাই থামিয়ে দিল এক ব্যাধি। প্রকৃতির নিয়ম খুবই আজব তাই হয়তো যার অন্যদের নিয়ে এত স্বপ্ন তারই শরীরে “COLON CANCER” নামক দুরারোগ্য একটা রোগ বাসা বেধেছে। ” CANCER” খুব ছোট একটা শব্দ। কিন্তু এই একটা সামান্য শব্দ কত বড় একটা অভিশাপ তা বলে বোঝানোর না। মারজিয়া COLON CANCER এর সাথে যুদ্ধ করছে অষ্টম শ্রেণী থেকে। কয়েকবার ইন্ডিয়া এবং বাংলাদেশের বেশ কিছু হাসাপাতালেও চিকিৎসাধীন অবস্থায় ছিল পাচঁ বছর ধরে। পাচঁ বছরে মারজিয়ার চিকিৎসার খরচ বহন করতে করতে এখন বাবা-মায়ের সম্বল বলতে এখন আর কিছুই নেই।

ইতিমধ্যে ওর বেশ কিছু অস্ত্রপাচার আর দুইবার কেমোথেরাপি দেয়া হয়েছে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী মারজিয়া এই অসহনীয় যন্ত্রনা থেকে কিছুটা মুক্তি পাবে আরো ৮ টা কেমোথেরাপি দিতে পারলে। কিন্তু, এত গুলো অস্ত্রোপাচার আর চিকিৎসার খরচের যোগান দেওয়া ওর পরিবারের পক্ষে আর সম্ভব হচ্ছে ন। এখনো ওর চিকিৎসা চলছে কিন্তু ওর পরবর্তী কেমোথেরাপি আর চিকিৎসার জন্য আরো ১০/১২ লাখ টাকার প্রয়োজন যা ওর পরিবারের পক্ষে জোগানো সম্ভব হচ্ছে না।

মারজিয়ার বাবা আলতাফ হোসেন কিছুদিন আগে স্ট্রোক করেছেন।

মার্জিয়ার ফ্যামিলিতে উপার্জনক্ষম ব্যক্তিও নেই এখন কেউ। মার্জিয়ার মা লুৎফুন নেসার পক্ষে এখন ওর চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব নয়। মারজিয়ার হাতে সময় কম। একটু একটু করে সাহায্যের হাত এগিয়ে দিলে হয়তো আল্লাহর অশেষ রহমতে ওকে আবারো কাছে নিতে পারব। ও আবারো সুস্থ হয়ে ফিরে আসতে পারবে চিকিৎসা চলতে থাকলে।

আমরা চাই না আমাদের বোন মারজিয়াকে কিছু টাকার জন্য হারাতে, মানবতার দিক থেকে চিন্তা করে আমাদের সকলের উচিৎ মারজিয়ার জন্য এগিয়ে আসা এবং মারজিয়াকে বাচিঁয়ে তোলা। হয়তো আপনাদের দেয়া সামান্য কিছু অর্থ,এই স্বপ্ন দেখা মেয়েটার স্বপ্নগুলো বাঁচিয়ে রাখতে পারবে। তাই সবার কাছে অনুরোধ, যে যেভাবে সম্ভব মারজিয়াকে বাঁচাতে আমাদের সাহায্য করুন। ক্যান্টনমেন্ট সিরাজ খালেদা হাসপাতালে বর্তমানে মার্জিয়ার চিকিৎসা হচ্ছে।
সাহায্য পাঠানোর জন্য:

লুৎফুন নেসা/Lutfun Nessa (মারজিয়ার মা)
সন্ঞ্চয়ী হিসাব নং 4577, উত্তরা ব্যাংক, মুগদা শাখা
Bkash no :
01761982203
01779591726

আমাদের সাথে আরও আছে-

মার্জিয়ার পাশে আছে আকাঙ্ক্ষা ফাউন্ডেশন,বাংলাদেশ এই সংগঠনটি বিভিন্ন যায়গা থেকে মার্জয়ার জন্য টাকা সংগ্রহের চেষ্টা চালাচ্ছে। সংগঠনটির একার পক্ষে এতো টাকা সংগ্রহ করা সম্ভব নয়,তাই তারা এই মেধাবী মেয়েটিকে বাচাতে দেশবাসীর সাহায্য চেয়েছেন।
( https://www.facebook.com/groups/322118261309137/ )

সকলের সহোযোগিতা ও দোয়া কাম্য।
যে কোন প্রকার যোগাযোগে :
মিরাজুল-01623667446

তাহসিন – 01624958049

মার্জিয়ার বন্ধুরা বলেছেন,”আমরা যদি মার্জিয়াকে বাচাতে না পারি তাহলে তাহলে একটি মেধাবী এবং পরোপকারী মেয়েকে আমরা হারিয়ে ফেলবো আর সেটা আমরা কখনোই হতে দিতে পারিনা। আমরা সকলের সাহায্য কামনা করছি”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button