ঝিনাইদহ সদরটপ লিডনির্বাচন ও রাজনীতিহরিনাকুন্ডু

ঝিনাইদহে মনোনয়ন যুদ্ধে চাচা ও ভাতিজা

ঝিনাইদহ-২ (সদরের একাংশ-হরিনাকুন্ডু) আসনে এবার বিএনপির মনোনয়ন লড়াইয়ে নেমেছেন চাচা ও ভাতিজা। বিষয়টি ঝিনাইদহে একদিকে চমক সৃষ্টি করেছে ।

জানা গেছে, একই পরিবারের ৩জনকে বিএনপির দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। তারা হলেন চেয়ারপারসনের উপদেষ্টা ও ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি মসিউর রহমান, তার ছেলে ডা. ইব্রাহীম রহমান বাবু এবং তার ভাই হরিনাকুন্ডু সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ মজিদ।

এটা দলীয় কৌশল । এই আসনে ৪বারের নির্বাচিত সংসদ সদস্য সাবেক এমপি মসিউর রহমান। তিনি ইতোমধ্যে দুর্নীতির মামলায় দন্ডিত হয়েছেন। একই সাথে মসিউর রহমান তার নিজ ছেলে ডা. ইব্রাহিম রহমান বাবুর জন্য দলীয় মনোনয়নের চিঠি এনেছেন। দুইজনের মধ্যে ইতোমধ্যে মসিউরের মনোনয়ন অযোগ্য ঘোষণা করেছেন জেলা রিটানিং কর্মকর্তা। মসিউরের নিজের প্রার্থীতা বাতিল হলেও আদা জল খেয়ে নেমেছেন তার ছেলে ইব্রাহিম খলিল বাবুর জন্য। ছেলে বাবুও নেমেছেন গণসংযোগে।

অন্যদিকে, এমএ মজিদও দলীয় মনোনয়নের জন্য প্রতিযোগিতায় নেমেছেন। সেজন্য তিনি হরিণাকুন্ডু উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন। দলের চূড়ান্ত মনোনয়ন কাকে দেওয়া হবে তা নিয়ে চলছে ঝিনাইদহে নানা জল্পনা-কল্পনা।

মসিউর রহমান দাবি করছেন,তার প্রার্থীতা যদি কোন কারণে বাতিল হয়ে যায় সেই ক্ষেত্রে নিজ ছেলে ডা. ইব্রাহিম রহমান বাবুকে দেওয়া হবে বলে তিনি আশাবাদী।

অন্যদিকে তার ভাই আব্দুল মজিদ জানান,তিনি ইতোমধ্যে সরকারি গুরুত্বপূর্ণ একটি পদ থেকে পদত্যাগ করে নির্বাচনে নেমেছেন। যদি দল মূল্যায়ন করে তবে চূড়ান্ত মনোনয়ন তাকেই দেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button