জানা-অজানাঝিনাইদহ সদর

ঝিনাইদহে বেগবতী প্রকাশনীর ১০টি গ্রন্থের মোড়ক উন্মোচিত

মিশন আলী, ঝিনাইদহের চোখঃ

“হোসেন উদ্দিন হোসেন সাহিত্য রূপ রূপান্তর”সহ বেগবতী প্রকাশনীর সম্প্রতি প্রকাশিত ১০ টি গ্রন্থের মোড়ক উন্মোচিত করা হয়েছে।

অনুষ্ঠানে সুমন শিকদার রচিত ও সম্পাদিত হোসেনউদ্দিন হোসেন সাহিত্য ও রূপ রূপান্তর, দেশভাগের অন্তরদহন, ঝিনাইদহ রণাঙ্গনের ইতিহাস, লালনের ধর্ম ও তার ধর্মীয় গান, বাউল দর্শন ও দুদ্দু সাঁইয়ের গান, আমি ও আমার হাত (কবিতা), তেঘরীর জীবন পাঠ ও অন্যান্য গল্গ, দেশভাগের অন্তরদহন এবং কাজী পিকু সম্পাদিত তুমিই ধ্রুবতারা, এন. এম. শাহজালাল রচিত বিচিত্রতা, মুহ. মু’তাছিম বিল্লাহ মিন্টু রচিত ঝিনাইদহের রাজা মুকুট রায় গ্রন্থগুলোর মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত এবং আলোচনা শেষে ঝিনাইদহ সম্মিলিত সাংস্কৃতিক জোট মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

শুক্রবার সন্ধ্যায় ঝিনাইদহ সার্কিট হাউজ মিলনায়তনে ঝিনাইদহ জেলা প্রশাসন সরোজ কুমার নাথের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব মো:
আবদুস সামাদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন সাহিত্যিক ও গবেষক হোসেনউদ্দিন হোসেন, ঝিনাইদহ সদর উপজেলার নির্বাহী অফিসার শাম্মী ইসলাম।

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপমহাদেশের খ্যাতিমান গবেষক, সাহিত্যিক এবং রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রাক্তন সভাপতি ড. কানাই সেন, প্রখ্যাত কথাসাহিত্যিক রফিকুর রশীদ, গাজী আজিজুর রহমান এবং পাভেল চৌধুরী, ঝিনাইদহ জেলা শিক্ষা অফিসার সুশান্ত কুমার দেব।

আলোচনা সভা সঞ্চালনা করেন বিশিষ্ট গবেষক ও কবি উত্তম চক্রবর্তী, সাংস্কৃতিক পর্ব সঞ্চালনা করেন প্রভাষক বাবুল আক্তার লাল্টু।

অনুষ্ঠান সার্বিক তত্ত্বাবধায়ন করেন আর্মিজা শিরিন আক্তার ও দেলোয়ারা খাতুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button